29 C
Dhaka
Monday, July 22, 2024

সহজ জয়ে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

ডেস্ক রিপোর্ট:

বৃষ্টির কারণে প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ডমিনিকায় বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক। রোভম্যান পাওয়েল ২৮ বলে দুটি চার ও ছয় ছক্কায় অপরাজিত ৬১ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯৩ করে উইন্ডিজ।

পরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৫৮ রান করে বাংলাদেশ। ফলে ৩৫ রানের সহজ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ব্র্যান্ডন কিং ৪৩ বলে ৫৭ এবং অধিনায়ক নিকোলাস পুরান ৩০ বলে ৩৪ রান করেন।

বাংলাদেশের বাঁহাতি পেসার শরিফুল ইসলাম চার ওভারে ৪০ রানে ২ উইকেট শিকার করেন। তবে আরেক বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান চার ওভারে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। এছাড়া ডানহাতি পেসার তাসকিন আহমেদও এদিন ব্যর্থ ছিলেন। তিনি তিন ওভারে ৪৬ রান দিয়ে উইকেট শুন্য ছিলেন।

বড় লক্ষ তাড়া করতে গিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একপর্যায়ে ২৩ রানে তিন উইকেট হারায় মাহমুদউল্লাহ বাহিনী। সেখান থেকে সাকিব আল হাসান দলকে উদ্ধার করেন। তবে এই অল রাউন্ডারের ৫২ বলে পাঁচ চার ও তিন ছক্কায় অপরাজিত ৬৮ রানও বাংলাদেশের হার এড়াতে পারেনি।

বাঁহাতি ব্যাটার আফিফ হোসেন ২৭ বলে তিন চার ও এক ছক্কায় ৩৪ রান করেন। এছাড়া বাংলাদেশি ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের স্কোর করেন (১৫) মোসাদ্দেক হোসেন।

পেসার রোমারিও শেফার্ড চার ওভারে ২৮ রান দিয়ে দুই উইকেট নেন।

এর আগে শনিবার রাতে একই ভেন্যুতে বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়।

বৃহস্পতিবার গায়ানার প্রভিডেন্স তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। এরপর দু’দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

সর্বশেষ সংবাদ

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...

কোটা ব্যবস্থা বহালের প্রতিবাদে মহাসড়ক অবরোধ জাবি শিক্ষার্থীদের 

জাবি প্রতিনিধি: ২০১৮ সালে জারি করা সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখাসহ চার দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে...

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...