36 C
Dhaka
Friday, April 12, 2024

সহজ জয়ে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

ডেস্ক রিপোর্ট:

বৃষ্টির কারণে প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ডমিনিকায় বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক। রোভম্যান পাওয়েল ২৮ বলে দুটি চার ও ছয় ছক্কায় অপরাজিত ৬১ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯৩ করে উইন্ডিজ।

পরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৫৮ রান করে বাংলাদেশ। ফলে ৩৫ রানের সহজ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ব্র্যান্ডন কিং ৪৩ বলে ৫৭ এবং অধিনায়ক নিকোলাস পুরান ৩০ বলে ৩৪ রান করেন।

বাংলাদেশের বাঁহাতি পেসার শরিফুল ইসলাম চার ওভারে ৪০ রানে ২ উইকেট শিকার করেন। তবে আরেক বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান চার ওভারে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। এছাড়া ডানহাতি পেসার তাসকিন আহমেদও এদিন ব্যর্থ ছিলেন। তিনি তিন ওভারে ৪৬ রান দিয়ে উইকেট শুন্য ছিলেন।

বড় লক্ষ তাড়া করতে গিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একপর্যায়ে ২৩ রানে তিন উইকেট হারায় মাহমুদউল্লাহ বাহিনী। সেখান থেকে সাকিব আল হাসান দলকে উদ্ধার করেন। তবে এই অল রাউন্ডারের ৫২ বলে পাঁচ চার ও তিন ছক্কায় অপরাজিত ৬৮ রানও বাংলাদেশের হার এড়াতে পারেনি।

বাঁহাতি ব্যাটার আফিফ হোসেন ২৭ বলে তিন চার ও এক ছক্কায় ৩৪ রান করেন। এছাড়া বাংলাদেশি ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের স্কোর করেন (১৫) মোসাদ্দেক হোসেন।

পেসার রোমারিও শেফার্ড চার ওভারে ২৮ রান দিয়ে দুই উইকেট নেন।

এর আগে শনিবার রাতে একই ভেন্যুতে বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়।

বৃহস্পতিবার গায়ানার প্রভিডেন্স তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। এরপর দু’দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

সর্বশেষ সংবাদ

বান্দরবান ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা

বান্দরবানের রুমা উপজেলায় সশস্ত্র গোষ্ঠীর বিরুদ্ধে চলছে যৌথবাহিনীর অভিযান। এ অভিযানের মধ্যে সেখানে ঘুরতে যেতে পর্যটকদের নিরুৎসহিত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. দিদারুল আলম...

আ.লীগের মতো ককটেল পার্টিতে বিএনপি বিশ্বাসী নয়: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি পবিত্র রমজান মাসে কতগুলো ইফতার পার্টি করেছে, তা গণনার জন্য সরকার লোক নিয়োগ করেছে। বিএনপি...

আওয়ামী লীগ খেতে নয়, জনগণকে দিতে আসে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবার ইফতার পার্টি না করে আওয়ামী লীগ প্রমাণ করেছে মানুষের কল্যাণে কাজ করে। দলটি খেতে নয়, জনগণকে দিতে আসে। বৃহস্পতিবার (১১...

প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। আগামীকাল সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে। আজ বুধবার এক...

জিম্মি জাহাজেই ঈদের নামাজ আদায় করলেন নাবিকরা

জাহাজেই ঈদে নামাজ আদায় করেছেন সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকরা। বুধবার (১০ এপ্রিল) বিভিন্ন দেশের মতো সোমালিয়ায় ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।...