32 C
Dhaka
Wednesday, April 24, 2024

সাংবাদিকদের পিটিয়ে তাদের বিরুদ্ধেই মামলা

ডেস্ক রিপোর্ট:

সংবাদ সংগ্রহকালে পিটুনির শিকার সাংবাদিকদের বিরুদ্ধেই মামলা দিয়েছেন অভিযুক্তরা৷ দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার সাংবাদিক সাইফুল ইসলাম জুয়েল ও ক্যামেরা পারসন আজাদ আহমেদ বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজে কর্মরত। তথ্য সংগ্রহের সময় যারা মারধর করেছেন তাদের করা মামলায় চাঁদাবাজির অভিযোগ তোলা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সি এম এম আদালত এই দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলাটি করেছেন ভিক্টর ট্রেডিং করপোরেশনের স্বত্ত্বাধিকারী কাওছার ভুইয়ার ভাই নাজমুল হাসান ভূইয়া।

আদালত সূত্রে জানা গেছে, রিপোর্টার জুয়েল, ক্যামেরা ব্যক্তিত্ব আজাদসহ আরও ৮ থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। ভিক্টর ট্রেডিংয়ের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছেন সাংবাদিক জুয়েল ও তার সঙ্গীরা এমনই অভিযোগ আনা হয়৷ মামলায় আরও অভিযোগ তোলা হয়, বাদী নাজমুলসহ অন্যান্যদের মারধর করেন সাংবাদিক জুয়েল, আজাদ ও অন্যরা। একপর্যায়ে মামলার ৩ নং সাক্ষী আ. মালেকের ড্রয়ার থেকে টাকা নিয়ে যায়।

মারধরের শিকার সাংবাদিক সাইফুল ইসলাম জুয়েল এই অভিযোগকে ভিত্তিহীন এবং উদ্দেশ্য- প্রণোদিত বলে দাবি করেছেন। তিনি বলেন, গত ২ আগস্ট দুপুরে ভিক্টর ট্রেডিংয়ের দুর্নীতি নিয়ে সংবাদ সংগ্রহ করতে যাওয়ার পর তারা আমাদের আটকে রেখে মারধর করে। আমাদের ডিভাইস ক্ষতিগ্রস্থ করে। আমাদের ধারণ করা সকল ফুটেজ মুছে দেয়। আমরা ওখান থেকে বের হয়ে শেরে বাংলা নগর থানায় মামলা করেছি।

তিনি বলেন, ওই মামলায় থানা পুলিশ কাওছার ভূইয়া ও তার সহযোগী সাত হামলাকারীকে গ্রেফতার করে। ঘটনার ১৫ দিন পর ঠিকাদার কাওছারের ভাই নাজমুল উল্টো আমাদের বিরুদ্ধে মামলা করেছে। মামলার অভিযোগ ভিত্তিহীন। আমাদের হয়রানি করার উদ্দেশে মামলাটি করেছে তারা।

সাংবাদিক জুয়েল আরও বলেন, আমি বাদী হয়ে যে মামলাটি করেছি, সেই মামলাটি সমঝোতা করার চেষ্টা করেছিল আসামিরা। আমরা বলেছি, মামলা করেছি। আইন আইনের গতিতে চলবে। আমাদের সাথে সমঝোতা করতে না পেরে হয়রানির জন্য ঘটনার ১৫ দিন পর আদালতে গিয়ে মামলা দিলো।

এদিকে, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এ মামলাটিকে মিথ্যা দাবি করে প্রতিবাদ জানিয়েছে৷

এক প্রেস বিজ্ঞপ্তিতে ক্র্যাবের সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা এ প্রতিবাদ জানিয়েছেন। এই মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দিয়েছে ক্র্যাব।

ক্রাইম রিপোর্টারদের এই সংগঠনটি
মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে। আগামীকাল (বৃহস্পতিবার) বেলা ১১ টায় রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি(ডিআরইউ) প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ

ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় নিহত স্বামী-স্ত্রী, আহত শিশু

ময়মনসিংহ নগরীর একটি রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় রিকশা আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় এক শিশু আহত হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে নগরীর...

ব্যাংক একীভূতকরণ প্রক্রিয়া ঋণখেলাপিদের দায়মুক্তির নতুন মুখোশ: টিআইবি

ব্যাংক একীভূতকরণ প্রক্রিয়া ঋণখেলাপি ও জালিয়াতির জন্য দায়ী মহলকে ‘দায়মুক্তি’ প্রদানের নামান্তর বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। সংস্থাটির ভাষ্য, তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং...

প্রথম ধাপে উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৬ প্রার্থী নির্বাচিত

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ৭ জন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান এবং ১০ জন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চূড়ান্ত তালিকা এলে...

স্ত্রীর সনদ বাণিজ্য নিয়ে কিছুই জানেন না কারিগরির সাবেক চেয়ারম্যান

সম্প্রতি গণমাধ্যমে আলোচনা এসেছে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সনদ বাণিজ্যের ঘটনা। প্রতিষ্ঠানটির সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খান বলেছেন, আমার স্ত্রী সেহেলি পারভীনের সার্টিফিকেট বাণিজ্যের...

হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে যেসব নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

তীব্র তাপপ্রবাহে চরম অস্বস্তিতে রয়েছে সারাদেশের মানুষ। হঠাৎ তাপমাত্রার এমন উর্ধ্বগতিতে সবারই হাঁসফাঁস অবস্থা। অসহ্য তাপমাত্রার ফলে বাড়ছে হিট স্ট্রোক বা সান স্ট্রোকের ঝুঁকি। আবহাওয়া...