33 C
Dhaka
Friday, September 20, 2024

সেপ্টেম্বরে রাজধানীতে ১৬টি সমাবেশের মাধ্যমে আন্দোলন জোরদার করবে বিএনপি

ডেস্ক রিপোর্ট:

চলমান সরকারবিরোধী আন্দোলনকে জোরদার করতে দলের পদক্ষেপের অংশ হিসেবে, পরিবহন ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা মহানগরীর ১৬টি স্থানে জনসভার কর্মসূচি পালন করবে  বিএনপি।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণের যৌথ উদ্যোগে এ কর্মসূচি ঘোষণা দেন।

ভোলা ছাত্রদল নেতা নূর-ই-আলম, স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম ও নারায়ণগঞ্জ যুবদল নেতা শাওন প্রধান হত্যাকাণ্ডের প্রতিবাদে সমাবেশ করা হবে।

ফখরুল বলেন, আমরা আন্দোলন শুরু করেছি, এটি অব্যাহত থাকবে। আমরা ঢাকা মহানগরীর ১৬ স্পটে বা জোনে এই প্রতিবাদ সমাবেশ  করব যা শুরু হয়েছে আজকের এই সমাবেশের মধ্য দিয়ে।

এসব কর্মসূচি পালনের পর সারাদেশে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি। ফখরুল বলেন, আন্দোলনে যোগ দিন।

কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা দক্ষিণ মহানগর শাখার মতিঝিল, পল্টন ও শাহজাহানপুর জোনের উদ্যোগে সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশসমূহ হচ্ছে-  আগামী ১১ সেপ্টেম্বর উত্তরা পূর্ব জোন, ১২ সেপ্টেম্বর সেগুন বাগিচায়, ১৩ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম জোন, ১৫ সেপ্টেম্বর পল্লবী জোন, ১৬ সেপ্টেম্বর সূত্রাপুর, ১৮ সেপ্টেম্বর শ্যামপুর-কদমতলী জোন, ১৯ সেপ্টেম্বর গুলশান জোন, ২০ সেপ্টেম্বর বাসাবো বালুর মাঠ, ২১ সেপ্টেম্বর মীরপুর জোন, ২২ সেপ্টেম্বর যাত্রবাড়ি-ডেমরা, ২৩ সেপ্টেম্বর মোহাম্মদপুর জোন, ২৪ সেপ্টেম্বর লালবাগ-চকবাজার- কামরাঙ্গীরচর জোন, ২৫ সেপ্টেম্বর বাড্ডা জোন, ২৬ সেপ্টেম্বর কলাবাগান এবং ২৭ সেপ্টেম্বর তেঁজগাঁও জোনে।

এছাড়া আগামী ২৭ সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি ইউনিট মোমবাতি জ্বালিয়ে নীরব অবস্থান কর্মসূচি পালন করবে বলে জানান তিনি।

ফখরুল বলেন, কার্যকর আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার ও দুঃশাসন থেকে মুক্তির জন্য জনগণের শক্তিশালী ঐক্য প্রয়োজন এখন।

সরকার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও লোডশেডিং নীতি গ্রহণের পর থেকে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...