32 C
Dhaka
Saturday, July 27, 2024

হেলমেট না থাকায় জরিমানা, ক্ষুব্ধ হয়ে থানার বিদ্যুৎ সংযোগই কেটে দিলেন লাইনম্যান

ডেস্ক রিপোর্ট:

সড়কে মোটরসাইকেল চালানোর সময় হেলমেট না থাকায় বিদ্যুৎবিভাগের চুক্তিভিত্তিক এক কর্মীকে তার মাসিক বেতনের থেকেও বেশি জরিমানা করেন এক পুলিশ সদস্য। এরপরই ক্ষিপ্ত হয়ে বকেয়া বিলের অভিযোগ তুলে সংশ্লিষ্ট থানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন বিদ্যুৎ বিভাগের ওই কর্মী।

ভারতের উত্তর প্রদেশের শামলি থানায়
পুলিশ সদস্য এবং বিদ্যুৎবিভাগের কর্মীর মধ্যকার পাল্টাপাল্টি এই পদক্ষেপের কথা জানা গেছে।

বুধবার(২৪ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, হেলমেট না পরার দায়ে আইন অনুযায়ী ২ হাজার রুপি জরিমানা করার কথা থাকলেও বিদ্যুৎবিভাগের ওই কর্মীকে কেন ৬ হাজার রুপির (বাংলাদেশি ৭ হাজার টাকার বেশি) মোটা জরিমানা করেছে পুলিশ সেটি পরিষ্কার নয়।

এ নিয়ে সামাজিক যোগাযোগামাধ্যমে ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, ওই মোটরসাইকেল চালক এবং বিদ্যুৎবিভাগের লাইনম্যান একটি বৈদ্যুতিক খুঁটিতে উঠছেন। পরে শামলি থানার প্রধান ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

বিদ্যুৎবিভাগের দাবি, সেই থানায় হাজার হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। অবশ্য এই বিষয়ে পুলিশের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

ঘটনা প্রসঙ্গে সেই লাইনম্যান মেহতাব বলেন,মোটরসাইকেলে করে কাজ থেকে ফেরার পথে হেলমেট না থাকায় ট্রাফিক পুলিশের এক সদস্য তাকে থামান। দ্বিতীয়বার এ ধরনের অপরাধ করবেন না বলে তিনি পুলিশের কাছে অঙ্গীকারও করেছিলেন।

কর্তব্যরত পুলিশ সদস্য তার কথা শুনার পর বলেন, যেকোনও পরিস্থিতিতেই বিদ্যুৎবিভাগ দাম বাড়িয়ে জনগণকে লুট করছে। তিনি মেহতাবকে ৬ হাজার রুপি জরিমানা করেন। যদিও বিদ্যুৎবিভাগের এই কর্মীর মাসিক বেতন মাত্র ৫ হাজার রুপি। তার বেতনের থেকেও জরিমানার পরিমাণ বেশি ছিলো।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...