29 C
Dhaka
Saturday, July 27, 2024

১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশই হবে প্রথম কাজ: কুসিক মেয়র রিফাত

ডেস্ক রিপোর্ট:

দিনভর নাটকীয়তার অবসান ঘটিয়ে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিজয়ী মেয়র জানালেন, তার প্রথম কাজ হবে সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর গত ১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা।

এর আগে, ১০১টি কেন্দ্রে তিনি ৫০ হাজার ৩১০ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন আরফানুল হক রিফাত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট।

বুধবার (১৫ জুন) রাতে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী এ ফল ঘোষণা করেন। যদিও এর খানিক আগেই জেলা শিল্পকলা একাডেমিতে হামলার খবর পাওয়া যায়। স্থগিত করা হয় ভোট গণনা কার্যক্রম। তবে শেষ সময়ের নাটকীয়তায় জয়ের মালা পরলেন আরফানুল হক রিফাত। 

নির্বাচনে জয় নিশ্চিতের পর বিজয়ী মেয়র আরফানুল হক রিফাত বলেন, মেয়র হিসেবে তার প্রথম কাজ হবে সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর গত ১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা।

আরফানুল হক রিফাত বলেন, আমি সারা জীবন কুমিল্লার মানুষের কাছে ঋণী থাকব।  তারা তাদের চিন্তা-চেতনায় আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করেছেন। আমি তাদের যে কমিটমেন্ট দিয়েছি, সেই কমিটমেন্ট রক্ষা করব।

জলাবদ্ধতা ও যানজট কুমিল্লা নগরবাসীর দীর্ঘদিনের ভোগান্তির কারণ উল্লেখ করে নবনির্বাচিত মেয়র বলেন, আগামী এক বছরের মধ্যেই তিনি এই দুটি সমস্যার সমাধান করবেন।

রিফাত বলেন, প্রাক্তন মেয়র যদি এগিয়ে আসেন, আমি ভালো কাজ হলে গ্রহণ করব। আমি আওয়ামী লীগের কর্মী কিন্তু দলীয় মেয়র নই। আমি কুমিল্লার মানুষের মেয়র। আমার অফিসের দরজা, বাসার দরজা সকল মানুষের জন্য সবসময় খোলা থাকবে।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...