25 C
Dhaka
Thursday, June 20, 2024

১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশই হবে প্রথম কাজ: কুসিক মেয়র রিফাত

ডেস্ক রিপোর্ট:

দিনভর নাটকীয়তার অবসান ঘটিয়ে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিজয়ী মেয়র জানালেন, তার প্রথম কাজ হবে সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর গত ১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা।

এর আগে, ১০১টি কেন্দ্রে তিনি ৫০ হাজার ৩১০ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন আরফানুল হক রিফাত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট।

বুধবার (১৫ জুন) রাতে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী এ ফল ঘোষণা করেন। যদিও এর খানিক আগেই জেলা শিল্পকলা একাডেমিতে হামলার খবর পাওয়া যায়। স্থগিত করা হয় ভোট গণনা কার্যক্রম। তবে শেষ সময়ের নাটকীয়তায় জয়ের মালা পরলেন আরফানুল হক রিফাত। 

নির্বাচনে জয় নিশ্চিতের পর বিজয়ী মেয়র আরফানুল হক রিফাত বলেন, মেয়র হিসেবে তার প্রথম কাজ হবে সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর গত ১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা।

আরফানুল হক রিফাত বলেন, আমি সারা জীবন কুমিল্লার মানুষের কাছে ঋণী থাকব।  তারা তাদের চিন্তা-চেতনায় আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করেছেন। আমি তাদের যে কমিটমেন্ট দিয়েছি, সেই কমিটমেন্ট রক্ষা করব।

জলাবদ্ধতা ও যানজট কুমিল্লা নগরবাসীর দীর্ঘদিনের ভোগান্তির কারণ উল্লেখ করে নবনির্বাচিত মেয়র বলেন, আগামী এক বছরের মধ্যেই তিনি এই দুটি সমস্যার সমাধান করবেন।

রিফাত বলেন, প্রাক্তন মেয়র যদি এগিয়ে আসেন, আমি ভালো কাজ হলে গ্রহণ করব। আমি আওয়ামী লীগের কর্মী কিন্তু দলীয় মেয়র নই। আমি কুমিল্লার মানুষের মেয়র। আমার অফিসের দরজা, বাসার দরজা সকল মানুষের জন্য সবসময় খোলা থাকবে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...