31 C
Dhaka
Friday, September 20, 2024

অতিউৎসাহী হয়ে জনগণের বুকে গুলি চালাবেন না: জামায়াত

ডেস্ক রিপোর্ট:

আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর শাখা।

বিক্ষোভ মিছিলটি রবিবার সকালে রাজধানীর উত্তর বাড্ডা ওভার ব্রীজের নিজ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেরুল বাড্ডায় এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে মহানগর উত্তর জামায়াতের সেক্রেটারি ড. রেজাউল করিম আইনশৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী, অতিউৎসাহী হয়ে জনগণের বুকে গুলি চালাবেন না, রিমান্ডে নিয়ে নির্যাতন করবেন না, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবেন না। সেদিন বেশি দূরে নয় যেদিন জনগণ আপনাদের সাঁজা দিবে।

তিনি আরও বলেন, ন্যায়ের আদালতে পুলিশ, মানবাধিকার লঙ্ঘনকারী ও এই অবৈধ সরকারের বিচার হবে। আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দিদের অবিলম্বে মুক্তি দিতে হবে। আওয়ামীলীগ যদি জনগণের মুখের ভাষা বুঝতে ব্যর্থ হয় তাহলে জনগণ বাঁশের লাঠি নিয়ে রাজপথে নেমে আসবে।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা, ডা. ফখরুদ্দিন মানিক, ছাত্রনেতা সালাহউদ্দিন ও আসাদুজ্জামান প্রমুখ।

শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল শেষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জামায়াতের নেতাকর্মীসহ ১৫-২০ জন পথচারী, শ্রমিক ও বৃদ্ধ মানুষকে রাস্তা এবং বাস থেকে নামিয়ে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছে জামায়াত।

এফটিপি/এসএইচ

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...