32 C
Dhaka
Sunday, September 22, 2024

অনেক আগেই প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল, না দেওয়ার যুক্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বনেতা। তাঁর মানবিক কর্মকাণ্ডের জন্য তিনি “মাদার অব হিউম্যানিটি” নামে আখ্যায়িত হয়েছেন।  আমি মনে করি, অনেক আগেই শান্তির জন্য তাঁকে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল বলে মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, কেন তিনি নোবেল পুরস্কার পাবেন না, সেটার বোধ হয় কোনো যুক্তি নেই।

বৃহস্পতিবার(৯ মার্চ) শরীয়তপুরের ভেদরগঞ্জ থানা ভবন উদ্বোধনের সময় মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের মানুষ মনে করি, নোবেল পুরস্কারের চেয়েও তিনি শান্তি ও মানবতার জন্য, দেশের জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

রাজধানীর বিভিন্ন এলাকায় আগুন ও বিস্ফোরণের প্রসঙ্গ টেনে আসাদুজ্জামান খান কামাল বলেন, ঢাকার সিদ্দিকবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বিস্ফোরণের ঘটনা উদ্‌ঘাটনে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সেটা নাশকতা না দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে সেটা যে নাশকতা, এমন কোনো খবর আমরা এখনো পাইনি। সেখানে এমন বিশেষ কোনো আলামত পাওয়া যায়নি। সেখানে এক্সক্লুসিভ কিছু ব্লাস্ট হয়েছে, এমন কোনো প্রমাণ আমরা পাইনি।

বিভিন্ন বাহিনীর চৌকস দল ঘটনাগুলো তদন্তে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, তাঁরা প্রাথমিক ধারণা দিয়েছেন, জমে থাকা গ্যাস থেকে এমন বিস্ফোরণ ঘটতে পারে। এক্সক্লুসিভ কিছু ব্লাস্ট হয়েছে কি না, তা তদন্ত করে পুরো ঘটনাটি সবার সামনে আনা হবে। আমরা তা শিগগিরই জানিয়ে দেব।

‘নতুন নতুন চ্যালেঞ্জ আমাদের সামনে আসছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবিলায় কাজ করছে। তাঁরা আধুনিক ও স্মার্ট পুলিশ হিসেবে দক্ষতার নজির রাখছেন’, যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার আত্মীয়দের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী তাঁকে ঘরে বসে চিকিৎসা নেওয়ার সুযোগ করে দিয়েছিলেন। সেটার একটা সময় নির্ধারণ করে দিয়েছিলেন। সেই সময় শেষ হয়ে যাচ্ছে বলে তাঁরা আবার আবেদন করেছেন। সেই আবেদন আমরা যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে নিচ্ছি। সেটা আইন মন্ত্রণালয়ে যাবে। সেখান থেকে প্রধানমন্ত্রীর কাছে যাবে। সেই আবেদন গৃহীত হবে কি না, তা জানতে আরও কয়েক দিন অপেক্ষা করতে হবে।’

এর আগে শরীয়তপুরের ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট থানার চারতলা ভবনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এ সময় আরও উপস্থিত ছিলেন শরীয়তপুর-২ (নড়িয়া-ভেদরগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শরীয়তপুর-১ (সদর-জাজিরা) আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ (ডামুড্যা-গোসাইরহাট-ভেদরগঞ্জ) আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক পারভেজ হাসান, পুলিশ সুপার সাইফুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...