29 C
Dhaka
Thursday, September 19, 2024

অবাধ, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাজ্য

ডেস্ক রিপোর্ট:

আগামী দ্বাদশ সংসদ নির্বাচন গণতান্ত্রিক পদ্ধতিতে শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক চায় বলে জানিয়েছেন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক।

তিনি বলেন, যুক্তরাজ্য বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা করে। যাতে বাংলাদেশের জনগণ তাদের গণতান্ত্রিক অধিকার চর্চা করতে পারে।

রবিবার (২৭ আগস্ট) বেলা ১১টা থেকে সোয়া ১২টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুর আউয়ালের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের বিষয়টি জানান তিনি। এর আগে বেলা ১১টার দিকে ইসি ভবনে যান তিনি।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, আমরা স্বাধীন, শক্তিশালী প্রতিষ্ঠান, গণমাধ্যম, সুশীল সমাজ এবং নিরপেক্ষ পর্যবেক্ষকের ভূমিকা নিয়ে আলোচনা করেছি। প্রধান নির্বাচন কমিশনার এবং তার দলের সঙ্গে আমার এটি প্রথম সৌজন্য সাক্ষাৎ। গঠনমূলক আলোচনা হয়েছে।

এ সময় সারাহ কুকের সঙ্গে হাইকমিশনের দুজন কর্মকর্তা উপস্থিত ছিলেন। চলতি বছর এপ্রিলের শেষে দায়িত্ব নেওয়ার পরে এটিই সিইসির সঙ্গে কুকের প্রথম সাক্ষাৎ।

অপরদিকে সিইসির সঙ্গে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান ও ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...