33 C
Dhaka
Thursday, September 19, 2024

আওয়ামী নেতা ও কৃষি উদ্যোক্তা দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়েছে: চিকিৎসক

ডেস্ক রিপোর্ট:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির কৃষি ও সমবায়বিষয়ক সদস্য ও কৃষি উদ্যোক্তা দুরন্ত বিপ্লবকে (৫১) মাথায় ও বুকে আঘাত করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন লাশের ময়নাতদন্ত চিকিৎসক মফিজ উদ্দিন। নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় তাকে।

আজ রবিবার (১৩ নভেম্বর) নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে মর্গে লাশের ময়নাতদন্ত করা হয়।

চিকিৎসক মফিজ উদ্দিন বলেন, ধারণা করা হচ্ছে কোনো বস্তু দিয়ে দুরন্তের মাথায় আঘাত করা হয়েছে। তার মাথার পেছনে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

দুরন্তের ভাই দুর্জয় বিপ্লব বলেন, ৭ নভেম্বর সন্ধ্যায় কেরানীগঞ্জের ভাড়া বাসা থেকে মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির বাসায় যাওয়ার পথে নিখোঁজ হন তার ভাই। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে ৯ নভেম্বর আমরা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি।

দুর্জয় বিপ্লব আরও জানান, চার বছর আগে তার ভাই চার বন্ধুর সঙ্গে মিলে দক্ষিণ কেরানীগঞ্জে একটি কৃষি খামার করেছিলেন। কী কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে জানতে চাইলে তিনি বলেন, এটা পুলিশ উদঘাটন করবে। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন ভাইকে হত্যা করা হয়েছে।

গতকাল শনিবার বিকালে দুরন্ত বিপ্লবের মরদেহ উদ্ধার করা হয়। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির কৃষি ও সমবায়বিষয়ক সদস্য। দুরন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...