31 C
Dhaka
Thursday, September 19, 2024

আপত্তিকর ভিডিও ভাইরাল; কাপাসিয়ায় আ’লীগ সভাপতির পদত্যাগ

ডেস্ক রিপোর্ট:

আপত্তিকর ভিডিও ভাইরাল হবার জেরে গাজীপুরের কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ (৭১) দলীয় পদ থেকে পদত্যাগ করেছেন। তিনি একসময় সিপিবি থেকে গাজীপুর-৪ আসনের সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন।

আজ রবিবার (৬ নভেম্বর) বিকালে তার পদত্যাগের খবর নিশ্চিত করা হয়।

জানা যায়, সম্প্রতি একটি আপত্তিকর ভিডিও ভাইরাল হলে উপজেলার সর্বত্র এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। একপর্যায়ে তার দলীয় পদ থেকে পদত্যাগের দাবি উঠে। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নজরে এলে তিনি ক্ষুব্দ হয়ে হন। একইসাথে দলের ভাবমুর্তি অক্ষুন্ন রাখতে তাকে দলীয় পদ থেকে সড়ে যেতে নির্দেশ দেন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ গত বৃহস্পতিবার সন্ধ্যায় ১ মিনিট ৩৯ সেকেন্ডের একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপকভাবে আলোচিত হয়। তার নৈতিক স্খলন সম্পর্কিত এ ভিডিওটি নিয়ে দলীয় নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ দেখা দেয়।

গত শনিবার বিকালে এক দলীয় কর্মসূচিতে অংশ নিতে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি উপস্থিত হলে দলীয় নেতা কর্মীরা বিষয়টি তার নজরে আনেন। এ সময় তিনি তাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন। এ প্রেক্ষিতে রোববার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সভায় মুহম্মদ শহীদুল্লাহ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরাবর দল থেকে অব্যাহতি নেওয়ার চিঠি দেন।

মিজানুর রহমান জানান, চিঠিতে তিনি অসুস্থতা জনিত কারণ দেখিয়ে দল থেকে অনির্দিষ্টকালের ছুটি চেয়েছেন এবং একই সঙ্গে এ্যাডভোকেট মাজাহারুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছেন।

যদিও মুহম্মদ শহীদুল্লাহকে নিয়ে এমন অভিযোগ এবারই প্রথম নয়। এর আগেও দলীয় পদ দেওয়ার লোভ দেখিয়ে ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীদের সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন বলে অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মুহম্মদ শহীদুল্লাহ দীর্ঘ ৯ বৎসর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৬ সালে সিপিবি থেকে গাজীপুর -৪ (কাপাসিয়া) থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...