29 C
Dhaka
Saturday, September 21, 2024

আপেক্ষিক স্বস্তির মধ্যেই কুমিল্লায় বিএনপির অষ্টম বিভাগীয় সমাবেশ শুরু

ডেস্ক রিপোর্ট:

পরিবহন ধর্মঘট ছাড়া আপেক্ষিক স্বাচ্ছন্দ্যের মধ্যেই কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ আজ শুরু হয়েছে। ইতোমধ্যে সংগঠনের হাজার হাজার নেতাকর্মী এই সমাবেশে যোগ দিয়েছেন।

শনিবার সকাল ১১টা ৫ মিনিটে কুমিল্লা টাউন হল মাঠে আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া এ সমাবেশের আয়োজন করে বিএনপি কুমিল্লা মহানগর শাখা।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুরসহ কুমিল্লার বিভিন্ন উপজেলা ও আশপাশের জেলা থেকে সমাবেশস্থলে সকাল থেকেই বিরোধী দলীয় নেতাকর্মীরা ভিড় জমায়। অন্যান্য বিভাগে দলের আগের সমাবেশের বিপরীতে এখানে কোনো পরিবহন ধর্মঘট না হওয়ায় কুমিল্লায় কর্মসূচিতে যোগ দিতে বিএনপির নেতাকর্মীদের  মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ ও উচ্ছ্বাস।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর ও সিলেটের পর বিভাগীয় পর্যায়ে কুমিল্লায় এটি বিএনপির অষ্টম সমাবেশ।

জানা গেছে, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সমাবেশস্থলের আশপাশে ও শহরের বিভিন্ন স্থানে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে।

আয়োজকরা জানান, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ও জ্বালানির মূল্যবৃদ্ধির নিন্দা, ভোলা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও যশোরে পুলিশের অভিযানে দলের পাঁচ নেতাকর্মীর মৃত্যু এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে এই সমাবেশের আয়োজন করা হয়েছে।

বিএনপি দীর্ঘদিন ধরেই আগামী সাধারণ নির্বাচন কোনো রাজনৈতিক সরকারের অধীনে নয়, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হওয়ার দাবি জানিয়ে আসছে – সংবিধান অনুমোদন করে না বলে ক্ষমতাসীন আওয়ামী লীগ এই দাবি প্রত্যাখ্যান করেছে বলেও জানান আয়োজকরা।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...