31 C
Dhaka
Thursday, September 19, 2024

আলাদা চ্যালেঞ্জ নয়, সব ইলেকশনই সমান গুরুত্বপূর্ণ: ইসি রাশেদা

ডেস্ক রিপোর্ট:

গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

তিনি বলেন, গাজীপুর সিটি নির্বাচনে ভোটাররা শান্তিপূর্ণভাবে তাদের ভোট দিতে পারবেন। আলাদা চ্যালেঞ্জ নয়, সব ইলেকশনই সমান গুরুত্বপূর্ণ মনে করে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রে সিসি ক্যামেরা সেট হয়ে গেছে। সকাল থেকেই মনিটরিং করা হবে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে বৃহস্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আজ বুধবার (২৪ মে) বিকেল ৪টায় গাজীপুর সার্কিট হাউসে সিটি নির্বাচন নিয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, নির্বাচনের দিন আচরণবিধি ভঙ্গ হয় কি না, কী অনিয়ম হয় এ বিষয়গুলো জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা সামারি ট্রায়াল করবেন। আর এজন্যই নির্বাচনের আগেরদিন গাজীপুরে আসা।

ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা (ভোটাররা) কেন্দ্রে নির্ভয়ে আসবেন এবং উৎসব মুখর পরিবেশে ভোট দেবেন।

নির্বাচনে আইনশৃঙ্খলাবাহিনীর অবস্থানের বিষয় উল্লেখ করে ইসি রাশেদা বলেন, গাজীপুর মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে আমার কথা হয়েছে। ওনাকে বলেছি, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয়। উনি আমাকে নিশ্চিত করে বলেছেন, ভোটারদের জন্য সুষ্ঠু পরিবেশে নিশ্চিত করবো। ভোটাররা যেন বলতে পারেন, আমরা আমাদের ভোটটা দিয়েছি। আর এর ব্যত্যয় ঘটলে অবশ্যই জড়িতদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে তা আপনারা দেখতে পাবেন।

রাশেদা সুলতানা আরও বলেন, মনিটরিংয়ে যদি কোনো অনিয়ম পাই, তাহলে সেটা অবশ্যই আমলে নেবো।

এসময় গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম, সহকারী রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুল ইসলাম, জাকির হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...