32 C
Dhaka
Saturday, September 21, 2024

আ’লীগের অধীনে বিএনপি কোনভাবেই নির্বাচনে অংশ নিবে না: ফখরুল

ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগের অধীনে বিএনপি কোনভাবেই নির্বাচনে অংশ নিবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যদি আওয়ামী লীগের অধীনে হয় তাহলে সেই নির্বাচনে কোনোভাবেই অংশ নেবে না বিএনপি। তত্ত্বাবধায়ক সরকার কিংবা অন্তর্বর্তীকালীন সরকার ছাড়া প্রশ্নই আসে না তাদের পাতানো নির্বাচনে অংশ নেওয়ার। 

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় ঠাকুরগাঁওয়ে নিজ পৈতৃক বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যারা এ দেশে ধর্মের কার্ড ব্যবহার করতে চায়, যারা ধর্ম নিয়ে সংকট তৈরি করতে চায়; তারাই আজগুবি কথা ছড়াচ্ছে। বাংলাদেশ শুধু অসম্প্রদায়িক দেশ নয়; এটি একটি গণতান্ত্রিক ও পবিত্র দেশ। সেই বিশ্বাস আমার নিজের ও দলের। সেভাবেই আমরা সামনে এগোচ্ছি।

মির্জা ফখরুল বলেন, দেশে যত গুম, খুন, হত্যা ও মানবাধিকার লংঘন হয়েছে তার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র র্যা বকে নিষেধাজ্ঞা দিয়েছে।

সরকার দ্বারা নিয়ন্ত্রিত রাষ্ট্রীয় বাহিনী উল্লেখ করে তিনি বলেন, র‍্যাব তো স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর নিদের্শ ছাড়া কাজ করতে পারছে না। যদি নিষেধাজ্ঞা দিতেই হয়, তা হলে সরকারের ওপর দিতে হয়, এখনো সেই কথা বলছি।

বিএনপির মহাসচিব আরও বলেন, বিএনপি নিয়মতান্ত্রিকভাবেই গণতান্ত্রিক পদ্ধতিতে নিজের অধিকার আদায় করবে। কথা বলার অধিকার, সভা করার অধিকার বিএনপির আছে। এখানে সরকারের কোনো বাধাই মানব না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...