28 C
Dhaka
Sunday, September 22, 2024

আ. লীগ সংবিধানকে কাটাছেঁড়া করে দলীয় বইয়ে পরিণত করেছে:রুমিন ফারহানা

ডেস্ক রিপোর্ট:

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে বিনাভোটে ক্ষমতায় থেকে সংবিধানকে কাটাছেঁড়া করে তাদের দলীয় বইয়ে পরিণত করেছে।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান।

রুমিন ফারহানা বলেন, সরকার সংবিধানের কিছু ধারা এমনভাবে পরিবর্তন করেছে, সেই ধারাগুলো নাকি ভবিষ্যতের কোনো সংসদে পরিবর্তন করা যাবে না। এ ধরণের ধারা সংবিধানে যুক্ত করা সম্পূর্ণ বেআইনি। তাই বিএনপি ২৭ দফা দাবিতে সংবিধান সংস্কার কমিশন করার কথা বলেছে।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সদ্য পদত্যাগকারী সংসদ সদস্য আবদুস সাত্তার ভূঁইয়ার উপনির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে রুমিন ফারহানা বলেন, তার ওপর সরকারের একটা প্রচণ্ড চাপ আছে। সরকার আমাদের পদত্যাগকে বিতর্কিত করতে চেয়েছে। সরকার সফল হয়েছে। আবদুস সাত্তার ভূঁইয়াকে চাপ দিয়ে নির্বাচনে আনা হয়েছে।

বিএনপির এই নেত্রী অভিযোগ তুলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতার পক্ষ-বিপক্ষসহ জঙ্গি ও সন্ত্রাসবাদের অজুহাতে জাতিকে ২ ভাগে বিভক্ত করেছে।

তিনি বলেন, বিএনপি বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করে রংধনুর ৭ রংয়ের মতো রেইনবো ন্যাশনের মাধ্যমে বাংলাদেশ গড়বে।

এ অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব উন নবী খান সোহেল বলেন, অবৈধ শাসনের সিংহাসন ভেঙে পড়ার দৃশ্য দেখার অপেক্ষায় রয়েছে জাতি। শেখ হাসিনা যদি পুলিশ বাহিনীকে রক্ষী বাহিনীর কায়দায় নিয়ে ভেবে থাকেন যে এই পুলিশ তাকে রক্ষা করবে, তাহলে তিনি ভুল করছেন। কারণ, এই পুলিশ বাহিনী তার পতন ঠেকাতে পারবে না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...