31 C
Dhaka
Saturday, September 21, 2024

আ.লীগ সরকারের স্বৈরশাসনে দেশ আজ এক বৃহত্তর বন্দিশালা: ফখরুল

ডেস্ক রিপোর্ট:

অবৈধ আওয়ামী লীগ সরকারের স্বৈরশাসনের কারণে বাংলাদেশ আজ এক বৃহত্তর বন্দিশালায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশের গণতন্ত্রকামী ও স্বাধীনতাকামী জনগণ এখন ঐক্যবদ্ধ। জনগণ যে কোনো মূহুর্তে সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেই। 

সোমবার (১৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন সরকারের রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন। আজকে নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

জনসমর্থনহীন সরকার অবৈধ ক্ষমতা ধরে রাখতে বিএনপির নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেপ্তার করছে উল্লেখ করে বিবৃতিতে আরও জানান, আদালতে গেলে নেতাকর্মীরা প্রতিকার পায় না। আদালতে হাজিরা দিতে গেলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দিচ্ছে। জেলখানা এখন বিএনপির নেতাকর্মীদের দিয়ে পূর্ণ। 

অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক প্রতিটি ক্ষেত্রে দেশে এখন চরম নৈরাজ্য বিরাজ করছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, দুর্নীতি ও লুটপাটের কারণে রাজকোষ আজ শুণ্য হয়ে পড়েছে। চারিদিকে হাহাকার উঠেছে।এমন পরিস্থিতি আড়াল করতে অবৈধ শাসকগোষ্ঠী বিরোধী কণ্ঠস্বরকে স্তব্ধ করতে রাষ্ট্রযন্ত্রকে নির্বিচারে ব্যবহার করছে। সরকারের হুকুমেই আইন-আদালত-প্রশাসন উঠবস করে। 

বিএনপি মহাসচিব বলেন, নির্যাতন নিপীড়নের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদের আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে বর্তমান শাসকগোষ্ঠী ক্ষমতায় টিকে থাকার অভিসন্ধি করছে। বিএনপিসহ বিরোধী মতের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়ের করছে। এর উদ্দেশ্যই হচ্ছে নিরুদ্দেশ গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য কেউ যেন আন্দোলন করতে সাহসী না হয়। তবে তৃণমূল থেকে মানুষ জেগে উঠতে শুরু করেছে। সরকারের অবিচার ও নিপীড়নের বিরুদ্ধে তারা এখন রুখে দাঁড়াচ্ছে। জনগণের স্রোতে শিগগিরই এ সরকার ভেসে যাবে।

উচ্চ আদালতের জামিনে থাকা সোহরাব উদ্দিন নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব। অবিলম্বে সোহরাব উদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তির দেওয়ার জোর দাবি জানান মির্জা ফখরুল।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...