28 C
Dhaka
Sunday, September 8, 2024

ইসরায়েলের অভ্যন্তরে বিক্ষোভ, ক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট:

হামাস-ইসরায়েলের যুদ্ধের ৭ মাস পার হলেও এখন পর্যন্ত যুদ্ধ থামানোর কোনো প্রচেষ্টায় নেই ইসরায়েল সরকার। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে দেশটির কতিপয় জনগণ। একইসাথে হামাসের কাছে জিম্মি থাকাদের উদ্ধারের জন্য গাজায় যুদ্দবিরতির আহ্বান জানিয়েছে অনেক ইসরায়েলি।

এ নিয়ে দেশটির স্থানীয় সময় শনিবার রাতে তেল আবিবে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিও ফুটেজের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সিএনএন।

গণমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, তেল আবিবের গণতন্ত্র স্কয়ারে ঘোড়ায় চড়ে থাকা পুলিশ ও জলকামান। সেইসময় পুলিশ জনতাকে সেখান থেকে চলে যেতে বললে সংঘর্ষ বাধে।

আরেক বিক্ষোভের সময় পুলিশ জানিয়েছে, তারা দুইজনকে গ্রেপ্তার করেছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের আকস্মিক হামলার পর থেকে দেশটিতে সরকারবিরোধী বিক্ষোভ চলছে। জিম্মিদের ফিরিয়ে আনা এবং সাধারণ নির্বাচনের দাবিতে ইসরায়েলের বিভিন্ন শহরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।

৭ অক্টোবর হামাসের যোদ্ধারা ইসরায়েলে হামলা চালিয়ে ২৫০ জনকে জিম্মি করে।

সেইসঙ্গে তাদের হামলায় ইসরায়েলে নিহত হয়েছে ১ হাজার ২০০ জন। এরপর থেকেই ইসরায়েলি বাহিনী গাজায় প্রতিশোধমূলক হামলা চালাচ্ছে।

ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত নিহত হয়েছে ৩৫ হাজারের বেশি। আহত ৮০ হাজারের বেশি।

বার্তা সংস্থা সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল শনিবার তেল আবিব ছাড়াও হাইফা, রেহোভতে বিক্ষোভ হয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...