27 C
Dhaka
Tuesday, September 17, 2024

কী কারণে বিএনপি মহাসচিবের জামিন দিচ্ছেন না,জবাব একদিন দিতে হবে:গয়েশ্বর

ডেস্ক রিপোর্ট:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আওয়ামী লীগ সরকার মামলা-হামলা করে বিএনপির নেতাকর্মীদের দাবিয়ে রাখতে পারেনি। তারা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়। কী কারণে তাদের জামিন দিচ্ছেন না- এর জবাব একদিন না একদিন দিতে হবে।

শনিবার(২৪ ডিসেম্বর) রাজশাহীর ভুবনমোহন পার্কে
আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, ১০ দফা দাবি বাস্তবায়ন, নির্দলীয় নিরপেক্ষ সরকার ও গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ ও গণমিছিলে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা ১০টি বিভাগীয় সমাবেশ করেছি। সরকারের তাণ্ডব মোকাবিলা করতে গিয়ে বিএনপির সব সমাবেশ একদিনের জায়গায় তিনদিন করে হয়েছে। আমরা একদিনের সমাবেশ তিনদিন করেছি। আমাদের যে অর্থ ব্যয় হয়েছে, তার চেয়ে তিনগুণ ব্যয় করেছে সরকার। তারা পরিবহন বন্ধ করেছে, রিকশা বন্ধ করেছে, ইন্টারনেট, নৌপথ, জলপথ বন্ধ করেছে। কিন্তু প্রতিবাদের কণ্ঠ স্তব্ধ করতে পারেনি।

এতদিন ওবায়দুল কাদের বলেছেন বিএনপি আন্দোলন-সংগ্রাম পারে না এমনটা উল্লেখ করে তিনি বলেন, কত রকম তিরস্কার করেছে। বলেছে, খেলা হবে। কিন্তু এখন তিনি খেলা বন্ধ করেছেন। বিএনপির আন্দোলন দেখে এখন আর বিএনপিকে নিয়ে মশকরা করার সাহস পান না।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুলসহ দলীয় নেতাকর্মীরা।

সমাবেশ শেষে ভুবন মোহন পার্ক থেকে মনি চত্বর হয়ে প্রধান প্রধান সড়কে গণমিছিল করে বিএনপি।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...