27 C
Dhaka
Tuesday, September 17, 2024

কুমিল্লায় স্ত্রীকে টাকার বিনিময়ে বিক্রি, স্বামীসহ ২ আসামীর যাবজ্জীবন

ডেস্ক রিপোর্ট:

আব্দুল্লাহ আল আলীম,কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় স্ত্রীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এ ঘটনায় অভিযুক্ত স্বামী টাকার বিনিময়ে স্ত্রীকে বিক্রি করেন এবং ধর্ষণে সহায়তা করেন বলে জানা গেছে।

মঙ্গলবার(২০ সেপ্টেম্বর) মামলার রায় ঘোষনা করেন জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

সাজাপ্রাপ্তরা হলেন জেলার সদর উপজেলার ধনুয়াখলার মিয়াজী বাড়ির নুরুল ইসলাম (৩৩) ও একই উপজেলার সৈয়দপুর গ্রামের আবদুর রহমান (৫৫)। যাবজ্জীবনের পাশাপাশি নারীর স্বামী নুরুল ইসলামকে ১০ হাজার ও আবদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

কুমিল্লা কোর্ট পরিদর্শক মোহাম্মদ মজিবুর রহমান গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করে জানান, রায় ঘোষনার সময় আসামীদ্বয় উপস্থিত ছিলেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০২০  ভুক্তভোগী নারীর স্বামী নুরুল ইসলাম ১০ হাজার টাকার বিনিময়ে তার স্ত্রী দেলোয়ারাকে আসামী আবদুর রহমানের কাছে বিক্রি করেন। বিষয়টা জানতো না স্ত্রী দেলোয়ারা বেগম। ২০২০ সালের ১ সেপ্টেম্বর ঘটনার দিন সন্ধ্যায় স্বামী নুরুল  ইসলাম তার স্ত্রীর হাত পা চেপে ধরে। আবদুর রহমান তখন সেই নারীকে ধর্ষণ করে।

মামলার তদন্ত চলাকালীন সময়ে পুলিশ আসামিদের গ্রেপ্তার করে। এরপর আদালতের মাধ্যমে স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহন করে পুলিশ। এই মামলায় মোট ৯ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন।

মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার কুমিল্লা নারী ও শিশু ট্রাইব্যুনাল -০১ এর বিচারক দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...