28 C
Dhaka
Sunday, September 8, 2024

ক্ষমতায় থাকতে জঙ্গিবাদকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার: নুর

ডেস্ক রিপোর্ট:

সরকার ক্ষমতায় থাকতে জঙ্গিবাদকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে পুরানা পল্টনে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিলে এ মন্তব্য করেন তিনি।

নুরুল হক নুর বলেন, আজকে ভারতীয় পত্রিকায় বলা হচ্ছে জামায়াতকে স্পেস দেওয়া হলে, বাংলাদেশ মৌলবাদীদের দখলে চলে যাবে। যুদ্ধাপরাধীদের বিচার করা শেখ হাসিনার প্ল্যান নয়। বাংলাদেশের রাজনীতিকে নিয়ন্ত্রণ করার জন্য এটা একটা ভারতীয় প্রেসক্রিপশন।

তিনি বলেন, কোনো রাজনৈতিক দল গণঅধিকার পরিষদকে টাকা কিংবা কর্মী দিয়ে সাহায্য করেনি। আজকে যদি জাফরুল্লাহ চৌধুরী বেঁচে থাকতেন, তাহলে আমাদের নেতাদের মুক্তির দাবিতে বিচারপতিদের কোমরে গামছা লাগানোর হুমকি দিতেন।

হামলা-মামলায় গণঅধিকার পরিষদ পিছু হটবে না জানিয়ে নুরুল হক নুর বলেন, বিএনপিসহ সবার দৃষ্টি আকর্ষণ করেছিলাম। আজকে গণতন্ত্র মঞ্চের একজন গ্রেফতার। গণঅধিকার পরিষদের একাধিক নেতাকে অন্যায়ভাবে জেলে নেওয়া হয়েছে। বিএনপি জামায়াতের হাজার হাজার নেতাকর্মীকে জেলে নেওয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের কৌশলে আন্দোলন করতে হবে। আমরা বলেছি, যেই থানায় আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে সেই থানা ঘেরাও করতে হবে।

এসময় গণ অধিকার পরিষদের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...