31 C
Dhaka
Thursday, September 19, 2024

ক্ষমতা শুধু আওয়ামী লীগ-বিএনপির হাতে যাবে আমরা তা চাই না: জিএম কাদের

ডেস্ক রিপোর্ট:

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি বলেন, জাতীয় পার্টি শুধু ক্ষমতার মঞ্চের পরিবর্তন চায় না। ক্ষমতা আওয়ামী লীগ থেকে বিএনপি বা বিএনপি থেকে আওয়ামী লীগের হাতে যাবে আমরা তা চাই না। আমরা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী। উন্নয়ন হচ্ছে বলা হলেও দেশ সত্যিকার অর্থে পিছিয়ে যাচ্ছে। এ থেকে দেশকে উদ্ধার করতে হবে। আর তা শুধু পারবে জাতীয় পার্টি। 

শুক্রবার (১৭ মার্চ) বিকালে গাজীপুর মহানগর জাতীয় পার্টির উদ্যোগে চান্দনা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী জাতীয় পার্টি। আমাদের সামনে এখন অনেক সমস্যা বিরাজ করছে, সামনে অনিশ্চিত অবস্থা দেখা দিচ্ছে। এ অনিশ্চয়তা হচ্ছে রাজনৈতিক অনিশ্চয়তা, অর্থনৈতিক অনিশ্চয়তা। দুটি দল যেসব কথা বলছে বা দাবি-দাওয়া দিচ্ছে তা থেকে তাদের পিছিয়ে আসার কোনো উপায় নেই। তাতে দেশে সংঘাত দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে। 

দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, তা এখন এমন পর্যায়ে পৌঁছেছে যে, এখন রিজার্ভের চেয়ে দেনার পরিমাণ বেশি। এ দেনা পরিশোধ করলে আর রিজার্ভ থাকবে না। প্রতি বছর এখন ১০ হাজার মিলিয়ন ডলার ঋণ পরিশোধ করতে হবে। সরকারের ভুল সিদ্ধান্তের কারণেই এমন অবস্থা হয়েছে। 

জিএম কাদের বলেন, কেউ এখন আর ঋণ দিতে চায় না। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বলেছেন আর ঋণ না দিতে। তিনি এমন বার্তাও দিতে বলেছেন, ‘বাকি চাহিয়া লজ্জা দিবেন না’। সামনে রমজান মাস আসছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নাগালের মধ্যে রাখতে হবে, পরিবারভিত্তিক রেশন কার্ড দিতে হবে। হজ পালনের খরচে সরকারি ভর্তুকি দিতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি বলেন, দেশে যত বড় বড় প্রকল্প হচ্ছে তত বড় বড় দুর্নীতি হচ্ছে। তিনি বলেন, বিএনপির আমলে দেশ চারবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। বর্তমান সরকারের আমলেও দেশে দুঃশাসন, নির্যাতন, দুর্নীতির পাশাপাশি মানুষের অধিকার হরণ করা হচ্ছে। এ দুর্নীতি রোধ করে গণতন্ত্র বিকশিত করার জন্য দেশের মানুষ এখন জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

এ জনসভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারী এমপি, আহসান আদেল রহমান এমপি, প্রেসিডিয়াম সদস্য ও গাজীপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সাত্তার মিয়া, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, কেন্দ্রীয় সদস্য মো. জাকির হোসেন, জাতীয় পার্টি নেতা আবু হানিফ মাস্টার, মো. বারী মাস্টার, আরিফুর রহমান মোস্তফা, ইয়াজ উদ্দিন সরকার প্রমুখ। 

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...