28 C
Dhaka
Sunday, September 8, 2024

গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে জনগণের অধিকার ফিরিয়ে দেওয়া হবে: গয়েশ্বর

ডেস্ক রিপোর্ট:

চলমান গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

বৃহস্পতিবার(১৯ জানুয়ারি) ঢাকা জেলা বিএনপির দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দুস্থদের মাঝে শীতবস্ত্র ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে তিনি এমনটা জানান।

উন্নয়ন কখনো গণতন্ত্রের বিকল্প হতে পারে না উল্লেখ করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, দেশ থেকে দশ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। এই টাকা উন্নয়নের নামে লুটপাটের টাকা। দেশটা দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। দেশে কোনো আইনের শাসন নাই। দেশের মানুষ অভাব-অনটনে জড়োসড়ো। এ অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে চাই।

তিনি বলেন, একটি দেশকে খুশি করে ক্ষমতায় থাকা, ভোটারদের ভোট কেন্দ্রে যেতে না দেওয়া, এই সরকারের আমলে ইউনিয়ন পরিষদ নির্বাচনেও কেউ ভোট দিতে পারে না। স্কুল-কলেজের ম্যানেজিং কমিটির নির্বাচনেও কেউ ভোট দিতে পারে না। নামাজ পড়ুক আর না পড়ুক মসজিদ কমিটি সেখানেও তাদের পছন্দমতো লোকদের দিয়ে কমিটি করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই সরকার সবকিছু করায়ত্ব করে রেখেছে। দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বিদ্যুৎ গ্যাসের দাম বৃদ্ধি করে সবকিছু মানুষের ক্রয়ক্ষমতার বাইরে নিয়ে গেছে। আমাদের আন্দোলন ক্ষমতা যাওয়ার জন্য নয়, আমাদের আন্দোলন ক্ষমতার দখল নয়, আমাদের আন্দোলন হচ্ছে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা ও দেশকে দুর্নীতিমুক্ত করা।

তিনি আরও জানান, এজন্য আমরা চাই সুষ্ঠু নির্বাচন- যাতে জনগণ বিনাবাধায় ভোট কেন্দ্রে গিয়ে যাকে খুশি তাকে ভোট দেবে। আমরা আশা করি, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণকে ঐক্যবদ্ধ করে আমরা দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে সক্ষম হব।

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে ও মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় এ অনুষ্ঠান হয়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...