28 C
Dhaka
Sunday, September 8, 2024

গাজীপুর সিটি নির্বাচন: মেয়র প্রার্থী হিসেবে টিকলেন যারা

ডেস্ক রিপোর্ট:

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৯ মেয়রপ্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। আজ রোববার (৩০ এপ্রিল) জেলা শহরের রথখোলার বঙ্গতাজ অডিটরিয়ামে অবস্থিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তাদের মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়।

গত ২৭ এপ্রিল মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিন রিটার্নিং অফিসারের কার্যালয়ে মেয়র পদে ১২ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। ৩০ এপ্রিল যাচাই-বাছাই শেষে মেয়র পদে বহুল আলোচিত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র (স্বতন্ত্র) প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ অলিউর রহমান ও জাতীয় পার্টির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. আবুল হোসেন।

তবে জাহাঙ্গীর আলমের মায়ের মনোনয়নপত্র বৈধ বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম। তিনি জানান, জাহাঙ্গীর আলমসহ যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা আপিল করতে পারবেন।

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, আমি নির্বাচন করার জন্য এসেছি। তিনি দাবি করেছিলেন, সব ‘ফাঁকফোকর বন্ধ করে’ তবেই মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে এমন একটা কিছু যে ঘটতে পারে, সেটি তিনি আগেই আঁচ করতে পেরেছিলেন। প্রয়োজনে তিনি আইনের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত লড়বেন।

মনোনয়নপত্র বৈধ ঘোষণাকৃতরা হলেন— আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লাহ খান, জাতীয় পার্টির মনোনীত মেয়রপ্রার্থী সাবেক স্বাস্থ্য ও গণশিক্ষা সচিব এমএম নিয়াজ উদ্দিন, আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল্লাহ আল-মামুন মণ্ডল, আওয়ামী লীগ সমর্থক (স্বতন্ত্র) মো. হারুন অর রশীদ ও (স্বতন্ত্র) জায়েদা খাতুন, ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গণফ্রন্টের আতিকুল ইসলাম ও জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ।

আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...