33 C
Dhaka
Thursday, September 19, 2024

গুচ্ছ ভর্তি পরীক্ষা, ববিতে অংশ নেবেন ৯৩৩৬ জন পরীক্ষার্থী

ডেস্ক রিপোর্ট:

এনামুল হোসেন, ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই ভর্তি পরীক্ষায় ববি কেন্দ্রে এবার তিনটি ইউনিটে মোট পরীক্ষা দিবে নয় হাজার ৩৩৬জন পরীক্ষার্থী।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি থেকে জানানো হয়, “গুচ্ছভুক্ত এবারের পরীক্ষা তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে। বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ইউনিটভিত্তিক অংশগ্রহণকারী পরিক্ষার্থীর তালিকায় দেখা যায়, “বি” ইউনিটে ৩৫৭৬জন, “গ” ইউনিটে ৯৩১জন এবং “এ” ইউনিটে ৪৮২৯জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। “বি” ও “সি” ইউনিটের পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্র অনুষ্ঠিত হবে। শুধুমাত্র “এ” ইউনিটের পরীক্ষা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ও বরিশাল সরকারি মহিলা কলেজে অনুষ্ঠিত হবে।”

ববি প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম জানান, “২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে নেওয়ার জন্য সর্বাত্মক প্রস্তুতি আছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী স্থানীয় পুলিশ-প্রশাসন ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সকলের সার্বিক সহযোগিতায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি বিগত বছরগুলোর ন্যায় এবারও ববি কেন্দ্র সুষ্ঠু সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০২০-২১ এবং ২০২১-২২ শিক্ষাবর্ষের পর এবার ৩য় বারের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। বরিশাল বিশ্ববিদ্যালয়সহ গুচ্ছভুক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শেহাবি, বশেমুরবি, চাঁবিপ্রবি ব্যাতীত বাকি ১৯ টা বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে গুচ্ছ ভর্তি পরীক্ষা।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ মে মানবিক বিভাগের, ২৭ মে বিজ্ঞান বিভাগের এবং ৩ জুন ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...