27 C
Dhaka
Tuesday, May 21, 2024

গ্রেফতারের পর রিমান্ডে গায়ক নোবেল

ডেস্ক রিপোর্ট:

গায়ক মাইনুল আহসান নোবেলকে প্রতারণার মামলায় গ্রেফতারের পর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অর্থ নিয়েও গান গাইতে না যাওয়ার বিষয়ে জানতে তাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

শনিবার প্রতারণার মামলায় গ্রেফতারের পর এই গায়ককে ঢাকার আদালতে পাঠায় পুলিশ। তাকে তিন দিন রিমান্ডে রেখে জিজ্ঞাসাবাদের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরির্দশক হুমায়ুন কবির। অন্যদিকে নোবেলের আইনজীবী জামিনের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম আহমেদ হুমায়ুন কবির জামিন আবেদন নাকচ করে নোবেলের একদিন রিমান্ডের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা শাহ আলম বলেন, কাঠগড়ায় নোবেল স্বাভাবিক ছিলেন। তিনি শুনানির সময় কোনো কথা বলেননি।

এর আগে গত শুক্রবার ঢাকার মতিঝিল থানায় শরীয়তপুরের একটি অনুষ্ঠানে গান গাওয়ার জন্য প্রায় পৌনে দুই লাখ টাকা নিয়ে আত্মসাতের অভিযোগে নোবেলের বিরুদ্ধে মামলা করা হয়। পুলিশ জানায়, মতিঝিল থানায় মামলাটি করেন সাফায়েত ইসলাম নামের এক ব্যক্তি।

শনিবার ভোরে ওই মামলায় নোবেলকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মশিউর রহমান জানান।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত শরীয়তপুর ভেদরগঞ্জ হেডকোয়ার্টার উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৬ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে গান গাওয়ার জন্য নোবেলের সঙ্গে এক লাখ ৭৫ হাজার টাকার চুক্তি করেছিল আয়োজকরা। নোবেলকে কয়েক দফায় ১ লাখ ৭২ হাজার টাকা দেওয়াও হয়েছিল। কিন্তু তিনি অনুষ্ঠানে যাননি, যে কারণে অস্বস্তিতে পড়তে হয় আয়োজকদের।

গত ২৬ এপ্রিল কুড়িগ্রামে গান পরিবেশনের সময় মঞ্চে নোবেলের ‘অসংলগ্ন আচরণে’ ক্ষুব্ধ হয়ে জুতা ও পানির বোতল ছুঁড়েছেন দর্শকগণ। আর তাতে পণ্ড হয় ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি ও সুর্বণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান।

২০১৯ সালে ভারতের জি-বাংলা টিভির রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে তৃতীয় হয়ে আলোচনায় আসেন নোবেল। তবে নানা কর্মকাণ্ডে তাকে নিয়ে বিতর্কও বাড়ছে।

সর্বশেষ সংবাদ

রাইসির মৃত্যু নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করলো ইসরায়েল

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে রোববার নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ শীর্ষ কয়েকজন নেতা। এরপরই আঙুল উঠছে ইরানের শত্রু দেশ ইসরায়েলের ওপর। তবে ইসরায়েলের এক...

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি পরিস্থিতির লাগাম টেনে ধরতে কঠোরভাবে বাজার মনিটরিং শুরু করতে বাণিজ্য প্রতিমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ মে) অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে...

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শোক জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ তার সফর সঙ্গীদের নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন। ইসলামিক প্রজাতন্ত্র ইরানের প্রথম ভাইস প্রেসিডেন্ট...

ইরানে হেলিকপ্টার দুর্ঘটনা: প্রেসিডেন্টসহ সবার মরদেহ উদ্ধার

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ অন্যদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দিয়ে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় অনুসন্ধান অভিযানও শেষ হয়েছে। সোমবার (২০ মে) ইরানি রেড ক্রিসেন্ট...

প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির- আব্দুল্লাহিয়ানের মৃত্যুর আনুষ্ঠানিক ঘোষণার পর জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে দেশটির বার্তাসংস্থা ইরনা...