27 C
Dhaka
Wednesday, October 16, 2024

চাঁদা না দেওয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে মারধর, গ্রেফতার ছাত্রলীগ নেতা

- Advertisement -

রাজবাড়ীর গোয়ালন্দে চাঁদা না দেওয়ায়
সৈয়দ আলী আরিফ নামের নির্মাণাধীন একটি স্কুল ভবন নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে মারধর করেছেন ছাত্রলীগ নেতা। এরপর থেকে নির্মাণ কাজও বন্ধ করে দেওয়া হয়েছে। রবিবার বিকালে উপজেলার ছোটভাকলা ইউনিয়নের বালিয়াকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মামলা দায়ের হলে পুলিশ রবিবার রাতেই মামলার এক নম্বর আসামি ছাত্রলীগ নেতা শরীফুল ইসলাম হাওলাদারকে (৩০) গ্রেফতার করে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা শরীফুল ইসলাম হাওলাদার রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের জগতপুর গ্রামের মোতালেব হাওলাদার ওরফে মুতাইয়ের ছেলে। তিনি পাঁচুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

পুলিশ ও স্থানীয়দের ভাষ্যমতে, বালিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় তলা ভবন নির্মাণের কাজ করছে অমি ইন্টারন্যাশনাল নামক ঢাকার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজ চলাকালীন চাঁদার দাবি করেন ছাত্রলীগের নেতারা। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

মারধরের শিকার ব্যবস্থাপক সৈয়দ আলি আরিফ জানান, স্কুলের সীমানা জটিলতা নিরসন করে গত অক্টোবর থেকে তারা কাজ শুরু করেন। তখন থেকে কাজের সাইটে থাকা টেকনিক্যাল ম্যানেজার রবিউল ইসলামের কাছে বারবার শরীফ হাওলাদার চাঁদা দাবি করে। মাটি খননের পর ডিসেম্বর মাসের শেষের দিকে সেন্ড পাইলের কাজ শেষ করে ১৫ দিনের বিরতি শেষে গত শনিবার স্কুলে নির্মাণ সামগ্রী ফেলেন। রবিবার টেকনিক্যাল ম্যানেজার রবিউল ইসলাম স্কুলে গেলে শরীফসহ ছয়জন তিনটি মোটরসাইকেলে করে এসে অস্ত্র (পিস্তল) ঠেকিয়ে তাদের কাছে এককালীন ৩ লাখ টাকা এবং দৈনিক ১ হাজার টাকা করে চাঁদা দাবি করেন। এ সময় তারা টাকা না দিলে কাজ করতে দেবে না এবং প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

তিনি বলেন, রবিবার বিকালে আমি স্থানীয় পেশকারের মোড়ে চায়ের দোকানে বসে চা খাচ্ছিলাম। এমন সময় শরীফ আমাকে দেখে গালমন্দ শুরু করে। আমি পাশের একটি ওষুধের দোকানে গিয়ে বসলে সেখানে শরীফ লোকজন নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে কিল-ঘুসি ও লাথি মেরে আমাকে আহত করে। এ সময় সেখানে অনেক লোকজন জড়ো হলে হামলাকারীরা কৌশলে সেখান থেকে বের হয়ে যায়। এরপর আমি স্কুলের দিকে আসলে সেখানেও তারা আমাকে ধাওয়া করে। একপর্যায়ে জীবন রক্ষার্থে আমি পাশের এক বাড়িতে গিয়ে আশ্রয় নেই।

‘এ সময় সন্ত্রাসীরা কাজের সাইটের বিভিন্ন মালামাল তুলে ফেলে দিয়ে কাজ বন্ধ করে দেয়। ভয়ে শ্রমিকেরাও কাজ বন্ধ করে নিরাপদ স্থানে চলে যান’, যোগ করেন আহত ব্যবস্থাপক।

পরে পুলিশকে খবর দেওয়া হলে সন্ধ্যার দিকে শরীফ হাওলাদারকে ঘটনাস্থল থেকে আটক করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমাকে (সৈয়দ আলী আরিফ) ওই বাড়ি থেকে এবং পথিমধ্যে আরেক বাড়িতে লুকিয়ে থাকা টেকনিক্যাল ম্যানেজার রবিউলকে উদ্ধার করে।

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি শাহিন শেখ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গ্রেফতারকৃত শরীফুল ইসলাম হাওলাদার রাজবাড়ী সদর উপজেলার পাচুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

তিনি বলেন, ছাত্রলীগের রাজনীতি করতে দেওয়া হয়েছে কাউকে চাঁদাবাজি করতে দেওয়া হয়নি। গঠনতন্ত্রের বাইরে যদি কেউ এমন কিছু করে থাকে তাহলে সে যেই হোক তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গোয়ালন্দ উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. বজলুর রহমান খান বলেন, প্রায় ১ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে ঢাকার মেসার্স অমি ইন্টারন্যাশনাল নামক প্রতিষ্ঠান স্কুলটির নির্মাণ কাজ করছে। এমতাবস্থায় উদ্ভূত ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে অভিযুক্ত শরীফুল ইসলাম ওরফে শরীফ হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে।
ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক সৈয়দ আলী আরিফ বাদী হয়ে রাতেই শরীফসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামি শরীফকে সোমবার দুপুরে রাজবাড়ীর আদালতে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে আমাদের টিম কাজ করছে।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33
Video thumbnail
ড. ইউনূসের সরকারের ফেইল ঠে'কা'তে কী কী করা প্রয়োজন তা নিয়ে এবার মুখ খুললেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
13:08
Video thumbnail
'সরিষার মধ্যে ভূঁ*ত' পুলিশের সাহস নিয়ে বো*/মা ফা'টা*লে'ন ড. সোলায়মান চৌধুরী
11:25
Video thumbnail
আওয়ামী লীগ খুব দ্রুত আসতে পারে দুইটি কারণে! কী সেই দুই কারণ? জানালেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
11:38
Video thumbnail
বিএনপির আন্দোলনের হুঁশিয়ারি। আঃলীগ ফেরার সম্ভাবনা এবং প্রত্যাশা ও ব্যর্থতার সরকার।
01:19:44
Video thumbnail
কল রেকর্ড ফাঁ'স | মা'ম'লা নেওয়ায় পুলিশকে হু'ম'কি জামায়াত নেতার
05:46
Video thumbnail
মির্জা ফখরুলের মেয়েও কি মাস্টারমাইন্ড? আ’ন্দো’লনের সময় তার এ্যাকটিভিটি জানালেন মেজর রেজা
08:32

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe