26 C
Dhaka
Wednesday, October 16, 2024

চেকিংয়ের আগমুহূর্তে আনসার সদস্যকে লাথি মেরে লাগেজ নিয়ে পালালেন যাত্রী

- Advertisement -

কাস্টমস অফিসে বাইরের দেশ থেকে নিয়ে আসা মালামাল চেক করা হবে এটিই স্বাভাবিক। কিন্তু এর আগেই কাস্টমসে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যকে ধাক্কা ও লাথি মেরে ফেলে দিয়ে মালামাল নিয়ে পালালেন এক চোরাকারবারি। ঘটনাটি ঘটে দিনাজপুরের হিলি কাস্টমস অফিসের সামনে৷ ভারত থেকে আনা লাগেজ নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ ওঠা স্থানীয় সেই চোরকারবারির নাম দিনার বলেই দাবি কাস্টমস ও আনসার সদস্যদের।

ঘটনার পর থেকেই কাস্টমসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা নিজেদের নিরাপত্তা নিয়েই শঙ্কিত। তবে কর্মকর্তারা জানিয়েছেন যথাযথ ব্যবস্থা নেওয়ার হবে।

রবিবার (২৬ মার্চ) দুপুর সোয়া ২টার দিকে হিলি কাস্টমসের সামনে ঘটনাটি ঘটে। অভিযুক্ত দিনার ইতোপূর্বেও লাগেজের মাধ্যমে অবৈধভাবে আনা তার মালামাল আটক করলে কাস্টমস কর্মকর্তার হাত কেটে নেওয়ার হুমকি দিয়েছিলেন।

হিলি কাস্টমসে দায়িত্বরত আনসার সদস্য মাসুদ রানা একটি গণমাধ্যমকে বলেন, যেসব পাসপোর্ট যাত্রী ভারত থেকে দেশে আসেন, তাদের মালামাল বা লাগেজ নিয়ে আসেন, সেগুলো কাস্টমসে চেক করা হয়- যাতে কেউ অবৈধ মালামাল নিয়ে ঢুকতে না পারে। আজ সেই দায়িত্ব পালন করছিলাম, এ সময় এক ব্যক্তি এসে আমাকে বলে তার একটি ব্যাগ যাবে। তখন আমি বলি, চেক হয়ে তারপর যাবে, এ ছাড়া অন্য কোনও সুযোগ নেই। এ কথাবার্তার মধ্যেই ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীর দুটি ব্যাগ চলে আসে কিন্তু সেগুলো ভেতরে না ঢুকেই বাহির দিক থেকেই নিয়ে যাচ্ছিল। এ সময় আমি ব্যাগ দুটি আটকানোর চেষ্টা করি। এ সময় আমাকে ধাক্কা ও লাথি মেরে ফেলে দিয়ে ব্যাগগুলো নিয়ে চলে যায়।

তিনি বলেন, পরে স্থানীয়দের কাছ থেকে জানতে পারি তার নাম দিনার। বিষয়টি কাস্টমস কর্মকর্তাদের জানাই। এখানে আমরা কাস্টমসের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছি, কিন্তু আজ আমাদের নিজেদেরই নিরাপত্তা নেই। তাই আমরা আমাদের নিরাপত্তা চাই। সেই সঙ্গে এ ঘটনাটি যে ঘটিয়েছে তার বিচার চাই।

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা সুকান্ত  বলেন, প্রচুর মালামালসহ এক যাত্রী দুপুরের দিকে এক যাত্রী কাস্টমসের ভেতরে না ঢুকেই চলে যাচ্ছিল। দায়িত্বরত আনসার সদস্য তাকে কাস্টমসে ঢুকানোর চেষ্টা করছিল। এসময় দিনার নামের স্থানীয় চোরাকারবারি তাকে ধাক্কা দিয়ে ও লাথি মেরে মালামাল নিয়ে চলে যায়।

তিনি বলেন, একই ব্যক্তি তিন মাস আগে আমাদের কাস্টমস কর্মকর্তাদের হাত কেটে নেওয়ার হুমকি দিয়েছিল। এ ছাড়া তার একজন সহযোগী কাস্টমসে বিশ্রী ভাষায় গালিগালাজ করেছেন, যা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। বিগত বেশ কিছু দিন ধরে এই চক্রটি যেভাবে কাস্টমস ও আনসার সদস্যকে হুমকি-ধমকি দিচ্ছি, তাতে কাজ করা অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ইতোপূর্বে কাস্টমসের পক্ষ থেকে একটি জিডি করা হয়েছে। আজকের এই ঘটনায় আনসার সদস্যদের পক্ষ থেকেও জিডি করা হবে।

কাস্টমসের এ কর্মকর্তা আরও জানান,  ভারত থেকে যখন একজন পাসপোর্ট যাত্রী দেশে প্রবেশ করেন, ঠিক রেলগেট অতিক্রম করার সঙ্গে সঙ্গে তাদের সঙ্গে থাকা ব্যাগেজগুলো কয়েকজন শ্রমিক নিয়ে নেয়। দেখা যাচ্ছে, পাসপোর্ট যাত্রী আসার আগেই দ্রুত তারা শ্রমিকের মাধ্যমে মালামালগুলো আগে নিয়ে চলে আসে।

‘এক্ষেত্রে আমাদের সিস্টেমে কিছু ত্রুটি রয়েছে। আমাদের যে বিজিবি বা সীমান্তের শূন্যরেখায় যথেষ্ট পরিমাণ নিরাপত্তার অভাব রয়েছে’, যোগ করেন কাস্টমসের রাজস্ব কর্মকর্তা সুকান্ত। 

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33
Video thumbnail
ড. ইউনূসের সরকারের ফেইল ঠে'কা'তে কী কী করা প্রয়োজন তা নিয়ে এবার মুখ খুললেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
13:08
Video thumbnail
'সরিষার মধ্যে ভূঁ*ত' পুলিশের সাহস নিয়ে বো*/মা ফা'টা*লে'ন ড. সোলায়মান চৌধুরী
11:25
Video thumbnail
আওয়ামী লীগ খুব দ্রুত আসতে পারে দুইটি কারণে! কী সেই দুই কারণ? জানালেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
11:38
Video thumbnail
বিএনপির আন্দোলনের হুঁশিয়ারি। আঃলীগ ফেরার সম্ভাবনা এবং প্রত্যাশা ও ব্যর্থতার সরকার।
01:19:44
Video thumbnail
কল রেকর্ড ফাঁ'স | মা'ম'লা নেওয়ায় পুলিশকে হু'ম'কি জামায়াত নেতার
05:46
Video thumbnail
মির্জা ফখরুলের মেয়েও কি মাস্টারমাইন্ড? আ’ন্দো’লনের সময় তার এ্যাকটিভিটি জানালেন মেজর রেজা
08:32

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe