27 C
Dhaka
Tuesday, September 17, 2024

জনরোষ এড়াতে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠান: বিএনপি

ডেস্ক রিপোর্ট:

অসুস্থ খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেয়ার দাবি পুর্নব্যক্ত করে বিএনপি বলেছে, চিকিৎসার অভাবে খালেদা জিয়ার খারাপ কিছু হলে জনগণ সরকারকে ক্ষমা করবে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে এবং উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর জন্য চূড়ান্ত আহ্বান জানাতে চাই। অন্যথায়, আপনাদের অবশ্যই সমস্ত দায়িত্ব কাঁধে নিতে হবে…।’

রবিবার এক সমাবেশে বিএনপি নেতা আরও বলেন, বিদেশে খালেদার উন্নত চিকিৎসা নিশ্চিত করার দায়িত্ব সরকারকেই নিতে হবে। অন্যথায়, তার খারাপ কিছু ঘটলে, দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না। তারা আপনাদের ক্ষমতা থেকে নামিয়ে দেবে।

বিদেশে খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিত করার দ্রুত পদক্ষেপের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের আয়োজন করে বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ শাখা। রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপির কয়েক হাজার নেতা-কর্মী ব্যানার ও ফেস্টুন নিয়ে সমাবেশে যোগ দেন।

ফখরুল বলেন, সরকার দীর্ঘদিন ধরে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে বাধা দিয়ে আসছে যদিও ক্ষমতাসীন দলের দণ্ডিত নেতারা একই সুযোগ পাচ্ছেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, সেলিম উদ্দিন ও কলিম উদ্দিন সবাই চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন। সাজাপ্রাপ্তরা চিকিৎসার জন্য বিদেশেও যেতে পারেন। কেউ কেউ এয়ার অ্যাম্বুলেন্সে করে সেখানে যেতে পারেন। তাহলে কেন তাকে (খালেদা) বিদেশে চিকিৎসা করতে যেতে দেয়া হচ্ছে না?

বিএনপির এই নেতা আরও বলেন, খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পেয়ে আওয়ামী লীগ সরকার তাকে মুক্তি ও বিদেশে যেতে দিচ্ছে না।

ফখরুল অভিযোগ করেন, রাজনীতি থেকে সরাতে পরিকল্পিতভাবে বিচার বিভাগ ও দুর্নীতি দমন কমিশনকে ‘নিয়ন্ত্রণ’ করে খালেদা জিয়াকে ‘মিথ্যা’ মামলায় সাজা দিয়ে সরকার আটকে রেখেছে।

উল্লেখ্য, হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় শনিবার ভোররাতে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার বিকালে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার হার্টে একটি রিং বসানো হয়েছে।

তার চিকিৎসক ডা. জাহিদ হোসেন জানান, হার্টে তিনটি ব্লকেজ এবং আরও কিছু জটিলতার কারণে খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...