31 C
Dhaka
Friday, September 20, 2024

জাবির ধর্ষণকাণ্ড ছাত্রলীগের সিরিজ অপকর্মের অংশ: ইসলামী ছাত্র আন্দোলন

ডেস্ক রিপোর্ট:

মো.জাফর আলী, ঢাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ছাত্রলীগ নেতার দলবদ্ধ ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ। এই ঘটনাকে ছাত্রলীগের সিরিজ অপকর্মের অংশ বলছে সংগঠনটি।

রোববার (৪ ফেব্রুয়ারি) ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নুরুল বশর আজিজি ও সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ এক যৌথ বিবৃতিতে এ মন্তব্য করেন।

বিবৃতিতে নেতারা বলেন, ছাত্রলীগ ক্যাম্পাসসমূহে ত্রাসের রাজনীতি করছে। যাদের কাছে ক্যাম্পাসের শিক্ষার্থীরা অনিরাপদ। ধর্ষণ, লুটতরাজ যা নিত্যদিনের রুটিনে পরিণত হয়েছে। জাবিতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মানিক ধর্ষণের সেঞ্চুরি ও ত্রাসের রাজত্ব তৈরি করেছিল, এমসি কলেজে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের যে বর্বরতা করেছে এমন সিরিজ অপকর্মের ফিরিস্তির আরেকটি ভয়াবহ বর্বর ঘটনা ছাত্রলীগের হাতে গত রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘটেছে।

এতে আরও বলা হয়, দেশের মেধাবী শিক্ষার্থীরা যাদের ছত্রছায়ায় মানুষ থেকে ধর্ষক নামক পশুতে পরিণত হচ্ছে তাদের শক্ত হাতে প্রতিরোধ করা সময়ের অপরিহার্য দায়িত্ব। যারা নারীদের জন্য-আমার বোনদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে অনিরাপদ করে তুলছে তারা নারী শিক্ষা বিরোধী। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পৈশাচিক এ ঘটনায় জড়িত ধর্ষকদের দ্রুত দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবী জানাই।

বিবৃতিতে নারীদের জন্য নিরাপদ শিক্ষাপ্রতিষ্ঠান- ক্যাম্পাস গড়ে তুলতে মানবরুপী পিশাচ-পশুদের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে নিয়ে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান নেতৃদ্বয়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...