31 C
Dhaka
Friday, September 20, 2024

জাবি শিক্ষক সমিতি নির্বাচনে উপাচার্যপন্থিদের জয়

ডেস্ক রিপোর্ট:

জাবি প্রতিনিধি:জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করেছে আওয়ামীলীগ সমর্থিত ও উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম পন্থি প্রার্থীরা। এতে সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১৫টির পদের মধ্যে ১১টিতেই জয়লাভ করেছেন তারা। অন্যদিকে বিএনপিপন্থি ও আওয়ামীলীগ সমর্থিত একাংশের প্যানেল ‘শিক্ষক ঐক্য পরিষদ’ সভাপতি, সহ-সভাপতিসহ ৪টি পদে জয়লাভ করে।

সোমবার (২৯ জানুয়ারি)সন্ধ্যা সাড়ে ৬ টায় এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি। এর আগে, ওইদিন সকাল ৯ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত।

শিক্ষক ঐক্য পরিষদের প্যানেলের জয়ী প্রার্থীরা হলেন- আইবিএ বিভাগের অধ্যাপক মোঃ মোতাহার হোসেন (সভাপতি), প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ (সহ-সভাপতি), ইতিহাস বিভাগের খোঃ লুৎফুল এলাহী (সদস্য), আইবিএ বিভাগের অধ্যাপক আইরীন আখতার (সদস্য)।

অন্যদিকে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেলের পক্ষে- রসায়ন বিভাগের অধ্যাপক শাহেদ রানা (সম্পাদক), পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান (যুগ্ম-সম্পাদক), কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ এজহারুল ইসলাম (কোষাধ্যক্ষ) জয়ী হয়েছেন।

এ প্যানেলে সদস্য পদে জয়ী হয়েছেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক আফসানা হক, ফার্মেসি বিভাগের কে. এম. খাইরুল আলম, পদার্থবিজ্ঞান বিভাগের জহিরুল ইসলাম খন্দকার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ফাহমিদা আক্তার, লোকপ্রশাসন বিভাগের মোঃ নুরুল আমিন, ভূগোল ও পরিবেশ বিভাগের রেজাউল রনি, প্রত্নতত্ত্ব বিভাগের সুফি মোস্তাফিজুর রহমান, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সুব্রত বনিক।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...