31 C
Dhaka
Thursday, September 19, 2024

ঝালকাঠিতে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বাসের ধাক্কা, নিহত ২

ডেস্ক রিপোর্ট:

ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিআরটিসির একটি বাস সড়কে ঝুলে থাকা বৈদ্যুতিক তারে জড়িয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে দুজন প্রাণ হারায়। এ ঘটনায় আহত হয়েছে বাসের আরো ১২ জন যাত্রী।

আজ শুক্রবার (২৪ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার কানুদাসকাঠি এলাকার বরিশাল-পাথরঘাটা আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন বাসটির সুপারভাইজার মো. মেহেদী (৪৫) ও যাত্রী মো. পারভেজ (৩৫)। তাঁদের পূর্ণাঙ্গ ঠিকানা এখনো পাওয়া যায়নি। আহত ব্যক্তিদের পিরোজপুরের ভান্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বরিশাল শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশ ও আহত যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে বরিশাল থেকে পাথরঘাটার কাঁকচিড়ার দিকে ছেড়ে আসা বিআরটিসি বাসটি রাজাপুরের কানুদাসকাঠি এলাকায় এসে আঞ্চলিক সড়কে ঝুলে থাকা বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এরপর বাসটি সড়কের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়। সেখান থেকে ছিটকে ১০০ গজ দূরের একটি গাছে আবার ধাক্কা খেয়ে দুমড়েমুচড়ে যায় বাসটি। পরে স্থানীয় লোকজনদের নিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহত ব্যক্তিদের উদ্ধার করে ভান্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানের জরুরি বিভাগের চিকিৎসক বাসের সুপারভাইজার ও এক যাত্রীকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনায় আহত যাত্রীদের একজন ঝালকাঠি আইনজীবী সমিতির সদস্য খান শহিদুল ইসলাম বলেন, বাস ছাড়ার পর থেকে চালক ও সুপারভাইজারের মধ্যে নিজেদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কয়েক দফায় বাগ্‌বিতণ্ডা হয়। এ কারণে বাসের চালক বেপরোয়া গতিতে গাড়িটি চালাচ্ছিলেন। এরপর বাসটি কানুদাসকাঠি এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটি ও গাছের সঙ্গে ধাক্কা খায়।

ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আহমেদ শফিক বলেন, আহত ব্যক্তিদের প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় দুজনকে বরিশাল শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত দুজনের লাশ ময়নাতদন্ত শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...