31 C
Dhaka
Wednesday, October 16, 2024

ডোনাল্ড ট্রাম্পের সাবেক স্ত্রী ইভানা ট্রাম্পের মৃত্যু

- Advertisement -

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা ট্রাম্প মারা গেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার নিউইয়র্ক সিটির নিজ বাড়িতে ৭৩ বছর বয়সে তিনি মারা যান। খবর নিউইয়র্ক টাইমস

প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রতিষ্ঠিত রক্ষণশীল সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যাল-এ একটি বিবৃতিতে ইভানা ট্রাম্পের মৃত্যুর ঘোষণা করেন।

একটি সূত্র বলছে, ইভানার মৃত্যু দুর্ঘটনাজনিত কারণেই হয়েছে বলে মনে করছে পুলিশ। পুলিশ ওই সূত্রকে জানিয়েছে, ইভানাকে তাঁর বাড়ির সিঁড়িতে অচেতন অবস্থায় পাওয়া গিয়েছিল। তিনি পড়ে গিয়ে থাকতে পারেন বলে তাঁদের ধারণা।

নিউইয়র্ক সিটি পুলিশ তদন্ত করছে যে মিসেস ট্রাম্প আপার ইস্ট সাইডে তার টাউনহাউসের সিঁড়ি দিয়ে নিচে পড়ে গিয়েছিলেন। বাড়িতে জোর করে প্রবেশের কোনও চিহ্ন নেই এবং মৃত্যুটি দুর্ঘটনাজনিত বলে মনে হচ্ছে।  শহরের প্রধান মেডিকেল পরীক্ষকের অফিসের একজন মুখপাত্র বলেছেন যে এটি মৃত্যুর তদন্ত করবে।

ট্রুথ সোশ্যালে ট্রাম্প লিখেন, ‘ ইভানা একজন চমৎকার, সুন্দর ও বিস্ময়কর নারী ছিলেন। তিনি একটি মহৎ ও অনুপ্রেরণামূলক জীবন কাটিয়ে গেছেন।’

নিজেদের দাম্পত্য জীবনের পুরোটা জুড়ে, মিসেস ট্রাম্প তার স্বামীর মতোই মিডিয়ার মনোযোগ আকর্ষণ করেছিলেন। ৮০-এর দশককে অভিজাতদের মাত্রাতিরিক্ত উচ্ছৃঙ্খলতার কড়া সমালোচক ছিলেন এই দুজন। যা পরবর্তীতে ট্রাম্পকে জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব এবং প্রেসিডেন্ট হবার পথে অনেকটাই এগিয়ে রেখেছিলো।

ইভানা ট্রাম্প তার ব্যবসায়িক দক্ষতাকেও দারুণভাবে ব্যবহার করেছিলেন।  তিনি পোশাক, গয়না এবং প্রসাধনীর চেইন বিজনেস তৈরি করেছিলেন। এছাড়াও স্বামী ডোনাল্ড ট্রাম্পের মতোই রিয়েল এস্টেটে বিনিয়োগ করেছেন।

ফেসবুকে পোস্ট করা একটি পারিবারিক বিবৃতিতে, তার সন্তান এরিক, ডোনাল্ড জুনিয়র এবং ইভাঙ্কা ট্রাম্প লিখেছেন, “আমাদের মা ছিলেন একজন অবিশ্বাস্য মহিলা — ব্যবসায় একজন শক্তি, একজন বিশ্বমানের ক্রীড়াবিদ, একজন উজ্জ্বল সুন্দরী এবং যত্নশীল মা এবং বন্ধু। “

পাঁচ সন্তানের জনক ডোনাল্ড ট্রাম্পের তিন সন্তানের মা হলেন ইভানা। তাঁর গর্ভে জন্ম নেন ডোনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ও ইরিক ট্রাম্প।

উল্লেখ্য, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিয়ে করেছেন তিনবার। ১৯৭৭ সালে প্রথম তিনি বিয়ে করেন চেক রিপাবলিকের মডেল ইভানাকে। তবে ১৫ বছরের মাথায় ১৯৯২ সালে তাঁদের বিচ্ছেদ হয়। দ্বিতীয় স্ত্রী মার্লা ম্যাপলস। ১৯৯৩ সালে তাঁদের বিয়ে হয়। বিচ্ছেদ হয় ১৯৯৯ সালে। ২০০৫ সালে ট্রাম্প তৃতীয় বিয়ে করেন মেলানিয়াকে। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পরে মেলানিয়া হয়েছিলেন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
আ. লীগ নেতা জা'মি'ন পায়, মাহমুদুর রহমান জে'লে ছিল কেন? কৃষকদল নেতার বি'ক্ষু'ব্ধ প্রতিক্রিয়া
09:41
Video thumbnail
চব্বিশের বি’প্ল’ব যে কারণে সফল হয়নি: রাষ্ট্রপতি ও সেনাপ্রধানকে নিয়ে ক’ঠি’ন মন্তব্য দর্শকের
13:49
Video thumbnail
আ. লীগ যতদিন অ'বৈ'ধভাবে ক্ষমতায় ছিল ততদিন এদেরকে নি'ষি'দ্ধ করা দরকার: ভিপি ইব্রাহিম
12:58
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33
Video thumbnail
ড. ইউনূসের সরকারের ফেইল ঠে'কা'তে কী কী করা প্রয়োজন তা নিয়ে এবার মুখ খুললেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
13:08
Video thumbnail
'সরিষার মধ্যে ভূঁ*ত' পুলিশের সাহস নিয়ে বো*/মা ফা'টা*লে'ন ড. সোলায়মান চৌধুরী
11:25
Video thumbnail
আওয়ামী লীগ খুব দ্রুত আসতে পারে দুইটি কারণে! কী সেই দুই কারণ? জানালেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
11:38

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe