31 C
Dhaka
Thursday, September 19, 2024

ঢাকা-১৭ উপনির্বাচনের ফল বাতিল চেয়ে ইসিকে চিঠি হিরো আলমের

ডেস্ক রিপোর্ট:

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটের ফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে (ইসি) লিখিত অভিযোগ করেছেন একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।

তিনি বলেন, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট কারচুপি করে আমাকে হারানো হয়েছে। আমি পুনরায় নির্বাচন চাই।

রোববার (২৩ জুলাই) দুপুর লিখিত অভিযোগ নিয়ে ইসির আগারগাঁও অফিসে আসেন হিরো আলম। তিনি বিভিন্ন গণমাধ্যমের শিরোনাম ও চুম্বক অংশ সংযুক্ত করে ইসি বরাবার এ অভিযোগ করেছেন।

ইসিতে আপিল খারিজ করলে কি করবেন- এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, যেহেতু ভোটের অনিয়ম ও জাল ভোটের ফুটেজ আছে তাই হাইকোর্টে যাবো। আমি এই নির্বাচনের শেষ দেখে ছাড়বো।

ঢাকা-১৭ আসনে জাল ভোট পড়েছে উল্লেখ করে তিনি গণমাধ্যমকে বলেছেন, ভিডিও ফুটেজ আমার কাছে আছে। তাই স্পিকার স্যারকে বলবো, আরাফাত ভাইকে যেন শপথ বাক্য না পড়ান।

উল্লেখ্য, গত সোমবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট চলাকালে বনানী এলাকায় মারধরের শিকার হন হিরো আলম। বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের সামনে তাকে মারধর করা হয়। এ সময় হামলাকারীরা হিরো আলমকে ধাওয়া দিয়ে মারতে মারতে সেখান থেকে কিছুদূর পর্যন্ত নিয়ে যায়। পরে একটি গাড়িতে উঠে ঘটনাস্থল থেকে চলে যান হিরো আলম। এসময় তিনি ভোটে কারচুপিরও অভিযোগ করেন।

এ ঘটনায় অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করে বনানী থানায় মামলা করেন হিরো আলমের ব্যক্তিগত সহকারী মো: সুজন রহমান শুভ। এ মামলায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, উপনির্বাচনে ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে আসনটির নতুন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলী আরাফাত। উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী হিসেবে দ্বিতীয় অবস্থানে থাকা হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...