31 C
Dhaka
Friday, September 20, 2024

ঢাবিতে ছাত্রদলের ২ কর্মীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

ডেস্ক রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে(ঢাবি) ছাত্রদলের দুই কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে৷ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের নিচে এ ঘটনা ঘটে। পরে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় আহত ছাত্রদলকর্মী মাহমুদুল হাসান বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ও জোবায়ের আলী কবি জসীমউদ্দিন হলের শিক্ষার্থী।

ঘটনার বর্ণনা দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শাহবাগে পাঠপুস্তকের বিভিন্ন বিষয়ে ভুল নিয়ে ‘লালকার্ড সমাবেশ’ পণ্ড হওয়ার পর দুপুর দেড়টার দিকে ছাত্রদলের ওই দুই কর্মীকে রাজু ভাস্কর্যের পাদদেশে পেয়ে মারধর করা হয়। এরপর ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী তাদের জেরার উদ্দেশে মিলনচত্বরের দিকে নিয়ে যায়।

মারধরে আহত মাহমুদুল গণমাধ্যমকে বলেন, টিএসসিতে একটি চায়ের দোকানে আড্ডা দেওয়ার সময় ছাত্রলীগের কয়েকজন আমাদের দেখে কাছে আসে। এরপরই আমাদের জয় বাংলা স্লোগান দিতে বাধ্য করা হয়। আমরা স্লোগান না দেওয়ায়
তারা আমাদের ‘ধর ধর’ বলে ধাওয়া করতে শুরু করে। ছাত্রলীগের ধাওয়ায় আমরা রাজু ভাস্কর্যের দিকে ছুটে যাই। কিন্তু তারা আমাদের ধরে ফেলে এবং চড়-ঘুষি মারতে থাকে।

ছাত্রদলের নেতাকর্মীদের অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নির্দেশে এ হামলা চালানো হয়।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানবীর হাসান সৈকত বলেন, এরকম অভিযোগের কথা আমি কিছু জায়গা থেকে শুনেছি। তবে ঘটনাটি সত্য নয়। সেখানে ছাত্রলীগ ও ছাত্রদলের কয়েকজনের মধ্যে তর্কাতর্কি হয়েছে বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি।

এ বিষয়ে ঢাবি প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, ছাত্রদলসহ একাধিক সূত্র থেকে এ ঘটনার বিষয়ে জেনেছি। তবে তারা আমাদের অভিযুক্তের নাম-পরিচয় জানায়নি। আমরা ছাত্রদলকে ক্যাম্পাসে এসে ক্লাস করতে বলেছি।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...