32 C
Dhaka
Sunday, September 22, 2024

ধারাবাহিক বিস্ফোরণকে রহস্যজনক বললেন মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারা দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বিবৃতিতে তিনি এমনটা জানান। পুরান ঢাকার সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, সারা দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক। মঙ্গলবার বিকালে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন শতাধিক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

ফখরুল বলেন, গত রোববার ঢাকার সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। তার আগে গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ২৫ জনের বেশি লোক মারা যায়। যখনই সরকারবিরোধী আন্দোলন একটি যৌক্তিক পরিণতির দিকে ধাবিত হয়, ঠিক সেই মুহূর্তে সরকারি মহল পরিকল্পিতভাবে জনদৃষ্টিকে অন্যদিকে প্রভাবিত করার লক্ষ্যে এ ধরনের ঘটনা একের পর এক ঘটিয়ে আসছে বলে জনগণ বিশ্বাস করে। 

তিনি বলেন, ইতোপূর্বে এ ধরনের যেসব ঘটনা ঘটেছে তার সুনির্দিষ্ট প্রতিকার হয়নি। কারণ, সরকারি মহলই এ ধরনের ঘটনা সৃষ্টির সঙ্গে জড়িত; যা পত্রপত্রিকায় ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। এসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও সমাধান করতে ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ করে গণতান্ত্রিক সরকারের কাছে ক্ষমতা অর্পণ করা উচিৎ।

‘এ সরকারের আমলে মানুষের জীবনের কোনো মূল্য নেই। তাই একের পর এক ঘটনা ঘটলেও সরকার ভয়বাহ প্রাণহানির ঘটনা ঠেকাতে পারছে না’, যোগ করেন বিএনপি মহাসচিব।

এ ছাড়াও বিবৃতিতে তিনি সব অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার দাবি জানান। 

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...