28 C
Dhaka
Sunday, September 8, 2024

নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিবের বাসায় দুর্বৃত্তদের আগুন

ডেস্ক রিপোর্ট:

নরসিংদীতে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাড়িতে পেট্রল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে মুহূর্তেই নিচতলা থেকে দোতলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী।

এর আগে বুধবার (৩১ মে) বিকাল ৫টায় মুখোশধারী দুর্বৃত্তরা বিএনপি কার্যালয়ের প্রধান ফটকের তালা কেটে ভেতরে পেট্রল ঢেলে আগুন লাগায়। এ সময় আশপাশের বাড়িঘরসহ পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আব্দুল মান্নান আনসারী জানান, আমরা সোয়া ৫টার দিকে আগুন লাগার খবর পেয়েছি। খবর পাওয়ার ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাই। পরে আমরা এসে দেখি ঘরের প্রতিটি রুমের মধ্যে আগুন জ্বলতেছে। আমরা প্রায় আধাঘণ্টার প্রচেষ্টায় আগুন নিভিয়ে আনতে সক্ষম হয়েছি। এছাড়া বাড়িতে ঢোকার সময় নিচে দুটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় পেয়েছি। তবে কী থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা তা এখন বলা যাচ্ছে না।

খোকনের প্রতিবেশী সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ উদ্দিনসহ অন্য প্রতিবেশীরা জানান, দুষ্কৃতকারীরা রাম দা, লোহার রড ও ধারাল ছোরাসহ ৭-৮টি অটোরিকশা ও একটি দামি গাড়িতে করে ঘটনাস্থলে পৌঁছে। পরে তারা খোকনের বাড়ির প্রধান ফটকের তালা কেটে ভেতরে ঢুকে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তেই পুরো বাড়িতে আগুন ছড়িয়ে যায়। এ সময় তারা আশপাশের দোকানেও হামলা চালায়।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ মে) বিকালে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয়সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০)। 

এ ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে ও ৩৫-৪০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন নিহতের ভাই আলতাফ হোসেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...