33 C
Dhaka
Thursday, September 19, 2024

নারায়ণগঞ্জে বহুতল ভবনের ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনায় মা-ছেলে দগ্ধ

ডেস্ক রিপোর্ট:

নারায়ণগঞ্জ শহরের মাসদাইরে একটি ১০ তলা ভবনের ছয়তলার ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনায় মা ও ছেলে দগ্ধ হয়েছেন। আজ রোববার সন্ধ্যায় সাড়ে ছয়টার দিকে খন্দকার ম্যানশনে বিকট আওয়াজে এ ঘটনা ঘটে। এতে ফ্ল্যাটে আগুন ধরে গেলে সেখানে থাকা মা-ছেলে দগ্ধ হয়। তাঁদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

দগ্ধরা হলেন ভবনটির ছয়তলা ফ্ল্যাটের বাসিন্দা মাসুদ পাটোয়ারীর স্ত্রী কুলসুম আক্তার (২৫) ও তাঁর তিন বছর বয়সী ছেলে খালিদ। বিস্ফোরণে ওই ফ্ল্যাটের ভেতরে আগুন ধরে গেলে ফ্ল্যাটের দরজা-জানালা ও আসবাবপত্র পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বিস্ফোরণের পর আগুনের শিখা ও কালো ধোঁয়া চারদিকে ছড়িয়ে পড়লে খবর পেয়ে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আশপাশের লোকজন দগ্ধ কুলসুম আক্তার ও তাঁর ছেলেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে পাঠায়। আগুনে আশপাশের ফ্ল্যাটের দরজা–জানালাও পুড়ে যায়। বিকট শব্দের এই বিস্ফোরণে ভবনের লিফটের দরজা পর্যন্ত ভেঙে গেছে।

সকিনা বেগম নামে ভুক্তভোগীদের এক স্বজন বলেন, আগুনে কুলসুম ও তাঁর ছেলে খালিদের শরীর পুড়ে গেছে। ওই ফ্ল্যাটের আসবাবসহ মালামালও পুড়ে গেছে। ওই ফ্ল্যাটে কোনো শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র (এসি) বা গ্যাস সিলিন্ডার নেই। তাঁরা পাইপলাইনের গ্যাস ব্যবহার করেন।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখরুউদ্দিন জানান, বিস্ফোরণে ওই ফ্ল্যাটের দরজা-জানালা উড়ে গেছে। ফ্ল্যাটের আসবাবপত্রসহ মালামাল পুড়ে গেছে। তবে ভবনের কোনো ক্ষতি হয়নি। গ্যাসের পাইপলাইনের লিকেজ থেকে এ ঘটনা ঘটে থাকতে পারে।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বলেন, এটি একটি অগ্নিকাণ্ড। বাসা থেকে আগুন লেগে এ ঘটনা ঘটেছে। তাদের বাড়িতে গ্যাস সিলিন্ডার ও বিস্ফোরণ হওয়ার মতো কোনো কিছু ছিল না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...