28 C
Dhaka
Sunday, September 8, 2024

নির্বাচনে কোনো দেশেরই হস্তক্ষেপ কাম্য নয়: আব্দুর রহমান

ডেস্ক রিপোর্ট:

নির্বাচনে কোনো দেশেরই হস্তক্ষেপ কাম্য নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান

তিনি বলেন, নয়াদিল্লি থেকে আমেরিকাকে চিঠি দিয়ে বলা হয়েছে যে, বাংলাদেশে শেখ হাসিনা দুর্বল হলে তা ভারত এবং আমেরিকা কারও পক্ষেই সুখকর হবে না। আর একথা বলার পর ফখরুল সাহেব বলেছেন, অভ্যন্তরীণ ব্যাপারে ভারত হস্তক্ষেপ করছে। তারা নাকি এটা আশা করেন না। শুধু ভারত নয়, নির্বাচনে কোনো দেশেরই হস্তক্ষেপ কাম্য নয়। আমরা কোনো দেশেরই হস্তক্ষেপ বরদাস্ত করবো না।

শনিবার (১৯ আগস্ট) ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী বাজারের সোনালী ব্যাংক সংলগ্ন ডুমাইন-আড়পাড়া-কামারখালী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান এসব কথা বলেন।

আব্দুর রহমান বলেন, বিএনপি নির্বাচন হতে দেবে না, অথচ ক্ষমতায় আসতে চায়। তাদের লক্ষ্য নির্বাচন ছাড়া ক্ষমতায় আসার রাস্তা তথা আরেকটি ওয়ান ইলেভেন তৈরি করা। বাংলাদেশের কিছু জনবিচ্ছিন্ন ব্যক্তিদের দিয়ে অরাজনৈতিক সরকার গঠন করা।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, স্বপ্ন দেখা ভালো। তবে স্বপ্ন যদি দিবাস্বপ্ন হয় তাহলে ফল উল্টো হয়। বাংলাদেশের মানুষ এত অকৃতজ্ঞ নয়, এত আত্মভোলা নয়। যে তারেক জিয়া ছিল হাওয়া ভবনের মালিক। খুয়াব ভবন তৈরি করে বিদেশে হাজার হাজার টাকা লুটপাট করে নিয়ে গিয়েছিল। এদেশের মানুষ আর তারেক জিয়াকে গ্রহণ করবে না বলে বিশ্বাস করি।

নির্বাচনে বাংলাদেশের মানুষ শেখ হাসিনাকে আবারও ম্যান্ডেট দিয়ে প্রধানমন্ত্রী বানাবে উল্লেখ করে তিনি বলেন, একটি অশুভ রাজনৈতিক দল এবং গোষ্ঠী নির্বাচন বানচাল করার উদ্দ্যেশে তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে দেশে নৈরাজ্যকর পরিবেশ সৃষ্টি করছে। বাংলাদেশের ভৌগোলিক অবস্থা বিশ্বের বিচ্ছিন্ন কোনো দ্বীপ নয়। সারা পৃথিবীতে যেভাবে নির্বাচন হয় সংবিধান সম্মতভাবে, বাংলাদেশেও সংবিধান অনুযায়ী ২০২৪ সালের নির্বাচন হবে। সেই নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই বিশ্ববাসী তাঁর প্রশংসায় পঞ্চমুখ। সারা পৃথিবীতে সৎ প্রধানমন্ত্রীদের তিনজনের একজন শেখ হাসিনা। দক্ষিণ এশিয়ার ক্ষমতাধর নারীদের মধ্যেও তিনি একজন।

মধুখালী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এবং আড়পাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরমান বাবুর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল ব্যানার্জি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, জেলা শ্রমিকলীগের সভাপতি গোলাম নাসির, মৎস্যজীবী লীগের সভাপতি কাজী আব্দুস সোবহান, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমদ প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...