31 C
Dhaka
Monday, September 23, 2024

পাকিস্তান আমল কোন সূচকে বাংলাদেশের চেয়ে ভালো ছিল প্রমাণ করুন, বিএনপিকে মন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী  আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পাকিস্তান আমল কোন সূচকে বাংলাদেশের চেয়ে ভালো ছিল, তা প্রমাণ করতে। বিএনপির নেতারা দাবি করছেন- ‘পাকিস্তান আমল নাকি ভালো ছিল।’ পাকিস্তান আমল কোন সূচকে বর্তমান বাংলাদেশের চেয়ে ভালো অবস্থানে ছিল তথ্য-উপাত্তসহ তাদেরকেই প্রমাণ করতে হবে।

বুধবার(২২ মার্চ) রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে কানাডা প্রবাসী লেখক অ্যালভিন দিলীপ বাগচী রচিত ‘বাংলার স্থপতি’ গ্রন্থের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, পাকিস্তানি জেনারেলরা পরাজিত হয়ে চলে গেছে, কিন্তু তাদের প্রেতাত্মা স্বাধীনতাবিরোধীরা এদেশে এখনো  রয়ে গেছে। তারা পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। তাই সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে কার্পণ্য করে না। সেজন্য এখনও শোনা যায় এরা নাকি পাকিস্তান আমলে ভালো ছিল।

যারা বলে পাকিস্তান আমল ভালো ছিল, ব্যালটের মাধ্যমে তাদের রাজনৈতিক কবর রচনা করতে হবে বলে জানান মোজাম্মেল হক৷

বঙ্গবন্ধুর অবদানকে প্রশ্নবিদ্ধ করতে অর্থ খরচ করে বঙ্গবন্ধুর বিরুদ্ধে স্বাধীনতাবিরোধীরা অপপ্রচার চালায় অভিযোগ করে মন্ত্রী বলেন, অনেক লেখককে ভাড়া করে বই লেখানো হয়েছে, সংবাদপত্রে নিউজ করানো হয়েছে। যার সবাই মিথ্যা প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করা গেলেও তাঁর  আদর্শকে হত্যা করা যায়নি। জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু এখন অনেক বেশি শক্তিশালী।

এ সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকুল আরেফিন মতিন, সাবেক সচিব ও প্রধানমন্ত্রীর বিশেষ প্রতিনিধি মো. শহীদুল্লাহ খন্দকার, লেখক অ্যালভিন দিলীপ বাগচী প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...