30 C
Dhaka
Friday, September 20, 2024

পিপার স্প্রে করে জঙ্গি ছিনতাই: হিলি সীমান্তে বাড়তি সতর্কতা

ডেস্ক রিপোর্ট:

দিনাজপুরের হিলি সীমান্ত ও হিলি ইমিগ্রেশন চেকপোস্টে রেড এলার্ট জারী করা হয়েছে। ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি পালিয়ে যাওয়ায় বর্ডার গার্ড বাংলাদশে (বিজিবি) এবং ইমিগ্রেশন কর্তৃপক্ষ এই বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

হিলি ইমিগ্রেশন সুত্র জানায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান (২৪)ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব (৩৪) তাদের সহযোগীরা রবিবার ঢাকার আদালত চত্বরে পুলিশের চোখে স্প্রে ছিটিয়ে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। তারা যাতে কোনভাবেই সীমান্ত পেরিয়ে ভারতে পালিয়ে যেতে না পারে সেজন্য হিলি সীমান্ত ও হিলি চেকপোস্টে বাড়তি সতর্কত নেয়া হয়েছে।

জানা গেছে, জঙ্গি মইনুল হাসান সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে। আর অপর জঙ্গি আবু সিদ্দিক লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটশ্বর গ্রামের আবু তাহেরের ছেলে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদিউজ্জামান জানান, রবিবার বিকালে ঊদ্ধর্তন কর্তৃপক্ষের কাছ থেকে এ সংক্রান্ত নির্দেশনা আমাদের কাছে এসে পৌঁছেছে। তারা যেন কোনভাবেই এই পথ দিয়ে ভারতে যেতে না পারে এবিষয়ে আমরা কঠোর সতর্কতামুলক ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্যেই ওই নামগুলি ব্লক করে দিয়েছি ওই নামে কোন ব্যক্তি এই পথ দিয়ে যেতে চাইলেই সে ধরা পড়ে যাবে।

এদিকে জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মো. রফিকুল ইসলাম জানান, এ সংক্রান্ত একটি স্পেশাল নির্দেশনা আমরা পেয়েছি। সেই মোতাবেক আমরা সীমান্তে কার্যকরী ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্যেই সীমান্ত এলাকায় অবস্থিত আমার অধিনস্থ সকল বিওপিগুলোকে সতর্কাবস্থায় রাখা হয়েছে।

একইভাবে হিলি আইসিপি চেকপোস্টে সতর্ক থাকতে বলেছি। সেই সঙ্গে সীমান্তে বিজিবির পক্ষ থেকে টহল বাড়ানো হয়েছে। যাতে করে শুধুমাত্র ওই দুইজন ব্যক্তি কেন অন্য কোন ব্যক্তিই যেন কোনভাবেই অবৈধপথে সীমান্ত অতিক্রম করতে না পারে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...