31 C
Dhaka
Thursday, September 19, 2024

পিরোজপুরে বাস দুর্ঘটনায় আইনজীবী নিহত, আহত ২১

ডেস্ক রিপোর্ট:

এবার পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় বাস উল্টে দুর্ঘটনায় এক আইনজীবী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২১ জন। গতকাল রোববার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে মঠবাড়িয়া-চরখালী সড়কের মিঠাখালী গ্রামের খান সাহেবের বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গতকাল রোববার সকালে মাদারীপুরে ভয়াবহ বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত হওয়ার পর এবার পিরোজপুরে বাস দুর্ঘটনায় আইনজীবী নিহত ও আহত হন আরো অন্তত ২১ জন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সড়কে এই মৃত্যুর মিছিল যেন থামছেই না।

নিহত আইনজীবী বীর মুক্তিযোদ্ধা অবিনাশ মিত্রের বাড়ি উপজেলার আঙ্গুলকাটা গ্রামে। তিনি মঠবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী ছিলেন।

হাসপাতাল ও আহতদের সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ৯টার দিকে ঢাকার সায়েদাবাদ থেকে ইমা পরিবহনের একটি বাস ৩০ জন যাত্রী নিয়ে মঠবাড়িয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। রাত সাড়ে ৩টার দিকে উপজেলার মিঠাখালী গ্রামে পৌঁছালে ভাণ্ডারিয়া-তুষখালী-মঠবাড়িয়া সড়কে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়। এতে ২২ যাত্রী আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও স্থানীয় কুয়েত প্রবাসী হাসপাতালে নিয়ে যান। পরে রাত চারটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইনজীবী অবিনাশ মিত্র মারা যান। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ১৮ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. ফেরদৌস ইসলাম বলেন, হাসপাতালে আনার পর অবিনাশ মিত্র জানান, তাঁর বুকের ভেতরে প্রচণ্ড ব্যথা করছে। ধারণা করা হচ্ছে, তাঁর বুকের ভেতর আঘাতে রক্তক্ষরণ হতে পারে। প্রাথমিক চিকিৎসা দেওয়ার কিছুক্ষণ পর তিনি মারা যান।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার বলেন, বাসটিকে আটক করা হয়েছে। ঘটনার পর বাসের চালক ও চালকের সহকারী পালিয়ে যান। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...