26 C
Dhaka
Sunday, September 22, 2024

প্রধানমন্ত্রীর সঙ্গে মাহিয়া মাহির বিষয় নিয়ে কথা হয়েছে:কাদের

ডেস্ক রিপোর্ট:

রাজনীতিতে আসছেন চলচ্চিত্র অভিনেত্রী মাহিয়া মাহি। চাঁপাইনবাবগঞ্জের একটি সংসদীয় আসনের উপনির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হওয়ার চেষ্টা করছেন। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার(২৯ ডিসেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

মাহিয়া মাহির প্রার্থী হওয়ার চেষ্টা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তিনি (মাহি) দলীয় প্রার্থী হতে ফরম নিতে চান। চাঁপাইনবাবগঞ্জে প্রার্থী হতে চান। তাঁর বাড়ি সেখানে।

প্রধানমন্ত্রী বলেছেন ওর (মাহি) পরিবার তো আওয়ামী লীগের পরিবার এমনটা জানিয়ে সেতুমন্ত্রী বলেন, তিনিও আওয়ামী লীগ করেন। ঠিক আছে ফরম সংগ্রহ করুক।

তাহলে কি ওই অভিনেত্রী আওয়ামী লীগের দলীয় প্রার্থী হচ্ছেন? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রার্থী হচ্ছেন কি না, বলতে পারব না। তাঁকে ফরম কেনার অধিকার দেওয়া হচ্ছে।

রংপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হোসনে আরা লুৎফা (ডালিয়া) বড় ব্যবধানে পরাজয় নিয়ে ওবায়দুল কাদের বলেন, দলের পুরুষ নেতারাই নারী প্রার্থী মেনে নিতে চান না।  দলের ভেতর উল্টো সুর, আবার বাইরেও উল্টো সুর, তাহলে নারীরা যাবে কোথায়? নারীরা কি দাঁড়াবে না?

সেতুমন্ত্রী বলেন, খেলা হবে এখানে (রংপুর সিটির মতো স্থানীয় সরকার নির্বাচন) নয়, আসল খেলা হবে সাধারণ নির্বাচনে। এগুলো কি খেলা? এগুলো তো স্থানীয় সরকার।

রংপুরে মেয়র পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীর পরাজয়ের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, স্থানীয় সরকার নির্বাচনে নানা বিবেচনা থাকে। জনমত জরিপেই জাতীয় পার্টির প্রার্থী এগিয়ে ছিলেন। আওয়ামী লীগের ভেতরেও কিছু সমস্যা আছে। না হলে ভোটের এত ব্যবধান হওয়ার কথা নয়।

আরেকজন প্রার্থীও আওয়ামী লীগের দলের লোক ছিল উল্লেখ করে তিনি বলেন, আগেই জানা ছিল এখানে এগিয়ে আছে জাতীয় পার্টির প্রার্থী। এখানে সরকারি দল থেকে কোনো বাড়াবাড়িও হয়নি। পিছিয়ে বলে জোর করে এগিয়ে যাওয়ার চেষ্টা করা হয়নি। সেদিক থেকে এখানে গণতন্ত্রের বিজয় হয়েছে। আর দলীয় বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে দেখা হচ্ছে এবং এক সপ্তাহের মধ্যে বড় আকারে সাংগঠনিক ব্যবস্থা নিতে যাচ্ছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রংপুরে প্রার্থী নির্বাচন সর্বসম্মতভাবে  হয়েছিল। এখানে কোনো ভুল হয়নি। প্রার্থী পোড় খাওয়া আওয়ামী লীগের কর্মী।  তাঁর কোনো বদনাম নেই। একজন প্রতিষ্ঠিত আইনজীবী। সুনাম আছে তাঁর।

এ সময় মেট্রোরেলের ভাড়া প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, মেট্রোরেলের ভাড়া নিয়ে কোনো সমস্যা হবে না। এখন তো রিকশায় উঠলেই ভাড়া ২০ টাকা। এ ছাড়া এই মেট্রোরেল অনেক আধুনিক এবং আলাদা।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...