28 C
Dhaka
Tuesday, September 17, 2024

প্রাথমিক ফলাফলে আ. লীগের মতিয়া, তোফায়েলসহ এগিয়ে যেসব আলোচিত প্রার্থী

ডেস্ক রিপোর্ট:

সকাল থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। এখন গণনা হচ্ছে। বিভিন্ন জেলার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রভিত্তিক ফলাফল ঘোষণা করা হচ্ছে।

এখন পর্যন্ত ঘোষিত ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, সাবের হোসেন চৌধুরী, সালমান এফ রহমানসহ কেন্দ্রীয় অনেক নেতা এগিয়ে আছেন। তবে আওয়ামী লীগের ডাকসাইটে এবং একাধিকবারের সংসদ সদস্যকে পেছনে রেখে বেশ কয়েকটি আসনে এগিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থীরা।

চলতি ভোটে পিছিয়ে পড়েছেন ১৪ দলের শরিক জাসদের হাসানুল হক ইনু এবং ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা। দুজনেই নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন।

আওয়ামী লীগের মতিয়া চৌধুরী শেরপুর-২ থেকে বেশ বড় ব্যবধানে এগিয়ে আছেন তাঁর নিকতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে। এর পাশাপাশি ভোলা-১ থেকে আওয়ামী লীগের তোফায়েল আহমেদ, ঢাকা-৯ থেকে আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী, ঢাকা-৬ থেকে মোহাম্মদ সাঈদ খোকন এবং পঞ্চগড়-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী নাইমুজ্জামান ভূঁইয়া এগিয়ে আছেন।

ঢাকা-১ আসনে মোট কেন্দ্র ১৮৪টির মধ্যে ছয়টির ফলাফলে সালমান এফ রহমান তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সালমা ইসলামের চেয়ে এগিয়ে আছেন।

সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানিয়েছে, দুই কেন্দ্রের ফলাফলে সালমান এফ রহমান পেয়েছেন ৭৯৩ ভোট আর সালমা ইসলাম পেয়েছেন ২৫১ ভোট।

এবারের নির্বাচনে প্রচার-প্রচারণায়  ফরিদপুর-৩ আসন একটু ভিন্নভাবেই আলোচনায় উঠে এসেছিলো। এ আসনের ১৫৪টি কেন্দ্রের মধ্যে ৬৫টি কেন্দ্রের ফলাফলে এ আসনে বিশিষ্ট শিল্পপতি এ কে আজাদ ৫৭ হাজার ৯৬৫ ভোটে এগিয়ে আছেন। এখানে আওয়ামী লীগের প্রার্থী শামীম হক পেয়েছন ২৫ হাজার ৭০০ ভোট। 

হবিগঞ্জ-৪ থেকে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সায়েদুল হক (সুমন) এগিয়ে আছেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

চাঁদপুর-৩ আসনে ১৬৫ কেন্দ্রের মধ্যে ৩২  টি কেন্দ্রের ফলাফলে দেখা গেছে  ১৯ হাজার ৯৫২ শিক্ষামন্ত্রী দীপু মণি এগিয়ে আছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শামসুল হক ভূঁইয়া পেয়েছেন ৪ হাজার ৬১১ ভোট।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...