27 C
Dhaka
Tuesday, September 17, 2024

ফতুল্লায় অটোরিকশা কারখানায় বিস্ফোরণ, আহত ১১

ডেস্ক রিপোর্ট:

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ব্যাটারি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১১ জন আহত হয়েছেন। ব্যাটারি বিস্ফোরণে বহুতল ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভবনটির নিচতলার চারপাশের দেয়াল উড়ে গেছে এবং পিছনের দিকে হেলে পড়েছে।

শনিবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৯টায় ফতুল্লার উত্তর কাশিপুর এলাকায় মুসকান মটরসে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, আহতদের উদ্ধার করে গুরুতর ১১ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতদের মধ্যে ১১ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ফতুল্লার কাশীপুরের হাসান (৩০), কাউসার (২৫), মো রানা (৩৫), টিটু (৩৭), সাফো (৫৫), আলী আকবর (২৪), আব্দুল আলী (অজ্ঞাত), আব্দুর রাজ্জাক (৩৯), মোরশেদ (৫৩), মিনু (৪৮), তাহের দেওয়ান (অজ্ঞাত)।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক ফখর উদ্দিন জানান, মুসকান মটরস কারখানায় বিস্ফোরণ ঘটেছে। এখানে ব্যাটারি তৈরি করা হয় এবং এসিডও মজুত ছিল। ধারণা করা হচ্ছে, এসিড ও ব্যাটারি থেকে বিস্ফোরণ ঘটতে পারে। তবে বিস্ফোরণটি খুবই ভয়াবহ। এরমধ্যে হাসপাতালে আমরা ১১ জনকে দগ্ধ পেয়েছি। আহত আরও বাড়তে পারে। 

তিনি বলেন, বিস্ফোরণে ৫ তলা ভবনের নিচতলার চার পাশের দেয়াল উড়ে গিয়ে আশপাশের একাধিক বাড়িঘরের দরজা জানালা ভেঙে চূর্ণ হয়ে গেছে। এছাড়া ভবনটি পিছনের দিকে হেলে পড়েছে। ভবনের পাশে একটি ইজিবাইক গ্যারেজ রয়েছে। সে গ্যারেজে অন্তত ৫০টি ইজিবাইক ছিল। সবকটিই দেয়াল চাপা পড়ে ভেঙে চূর্ণ হয়ে গেছে। বিষয়টি তদন্ত চলছে। জেলা প্রশাসন থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আসবে। তাদের সাথে তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে।

তিনি আরও বলেন, ভবনটির ভিম এবং কলাম ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের ভিম ও কলাম ক্ষতিগ্রস্ত হলে বেজমেন্ট ঝুঁকিতে থাকে তাই আমরা এটিকে ঝুঁকিপূর্ণ ভবন ঘোষণা করেছি। কাউকে এখানে প্রবেশ করতে দিচ্ছি না।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...