30 C
Dhaka
Friday, September 20, 2024

ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে সমাবেশ

ডেস্ক রিপোর্ট:

ববি প্রতিনিধি: ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান যুদ্ধে ফিলিস্তিনিদের প্রতিবাদী সংগ্রাম ‘তুফান আকসা’ এর সাথে সংহতি জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাসে সমাবেশ ও মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১১টায় মূল ফটকের সম্মুখে সংহতি সমাবেশ পালন করা হয়।

ফিলিস্তিনের মুক্তিকামী মানুষের সমর্থনে আয়োজিত সংহতি সমাবেশে উপস্থিত ছিলেন বোটানি বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেন মঞ্জু, রসায়ন বিভাগের শিক্ষার্থী মোহাম্মাদ রফিক, ইংরেজি বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম মিরাজ, বায়োকেমিস্ট্রি এন্ড বায়োটেকনলোজি বিভাগের শিক্ষার্থী মো. ওয়ালী, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী খালিদ আবদুল্লাহ ও অন্যান্যরা।

সমাবেশে রসায়ন বিভাগের শিক্ষার্থী মোহাম্মাদ রফিক বলেন, আপনি হিন্দু হোন, খ্রিস্টান হোন কিংবা মুসলমান হোন সর্বপ্রথম আপনার মূল পরিচয় আপনি একজন মানুষ। আর একজন মানুষ হয়ে আপনি যদি জুলুমের প্রতিবাদ না করেন তাহলে আপনি জালেম। তাই আমরা যার যার অবস্থান থেকে ইসরাইলী দখলদারদের জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর চেষ্টা করবো।

বোটানি বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, পৃথিবীর একপ্রান্তে মুসলমানদের ওপর আঘাত আসলে অন্যপ্রান্তের মুসলমানদের আঘাত লাগে।

ফিলিস্তিনের মুসলিমদের ওপর ইসরাইলের জঘন্য হামলার প্রতিবাদ জানাচ্ছি। সাথে সাথে ফিলিস্তিনের যোদ্ধাদের সাথে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে একাত্মতা প্রকাশ করছি।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...