27 C
Dhaka
Friday, October 18, 2024

বরিশালে নৌকার কর্মীদের কুপিয়ে জখম, মহানগর ছাত্রলীগের আহ্বায়কসহ আটক ১০

- Advertisement -

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর তিন কর্মীকে কুপিয়ে জখমের অভিযোগে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্নাসহ ১০ জনকে আটক করেছে পুলিশ।

গতকাল রোববার (১৪ মে) দিনগত রাতে নগরীর হাসপাতাল রোড এলাকা থেকে তাদের আটক করে বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানা পুলিশ। অভিযান পরিচালনাকারী এসআই সাইদুল হক রাত সোয়া ২টায় এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে তাৎক্ষণিকভাবে আটক হওয়া বাকি ৯ জনের নাম জানাতে পারেননি তিনি। তবে আটককৃতরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী এবং বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারী বলে জানা গেছে।

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ আবদুর রহমান মুকুল জানান, রোববার রাত ৮টার দিকে নগরীর কাউনিয়া ২ নম্বর ওয়ার্ডের কালা খান বাড়ির সামনে নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকনের তিন কর্মীকে কুপিয়ে জখম করা হয়। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না ও তার বাহিনীর বিরুদ্ধে।

হামলায় আহত নগরীর ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সম্পাদক আব্দুল হালিম, জাহিদ ভুইয়া ও মনা আহমেদ। আহতরা নগরীর বাজার রোডের বাসিন্দা।

আহতদের অভিযোগ, রোববার রাতে কাউনিয়া শ্মশানে তাদের বন্ধুর লাশ দাহ শেষে ফেরার পথে মান্নাসহ ১০০-১৫০ জন ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এসময় অভিযুক্তরা তিনজনকে এলোপাথারী কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

আহত মনার দাবি, খোকন সেরনিয়াবাত দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকেই তারা নৌকার পক্ষে কাজ করছেন। এর জের ধরে তাদেরকে কুপিয়ে জখম করা হয়েছে।

রাতে কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল বলেন, মান্নাসহ ১০ জনকে আটক করা হয়েছে। তবে এখন পর্যন্ত মামলা হয়নি। মামলার প্রস্তুতি চলছে।

নৌকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য লস্কর নুরুল বলেন, ঘটনা শুনেছি। এ ঘটনায় অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাইফুল ইসলাম বলেন, ঘটনা ঘটেছে। এখনও নির্বাচনী কোনো কার্যক্রম শুরু হয়নি। যারাই জড়িত থাকুক না কেন কঠোর হাতে দমন করা হবে। আমি সেই নির্দেশনা দিয়েছি।

যদিও আটকের আগে অভিযুক্ত মান্না দাবি করেন, বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ যেন বরিশালে না আসতে পারেন সেই পরিবেশ তৈরি করতে ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। আমি বিগত কয়েকদিন ধরে সিসি ক্যামেরার আওতায় রয়েছি। যারা অভিযোগ তুলেছেন, তারা এগুলো রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে করছেন।

এর আগে গত ৬ মে রাত পৌনে একটায় বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে মিছিল করায় দুই কর্মীকে মান্নার নেতৃত্বে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ ওঠে। এই ঘটনায় কাউনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

প্রসঙ্গত, মান্না বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর ছত্রছায়ায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতেন বলে বিস্তর অভিযোগ রয়েছে।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা। তত্বাবধায়ক না হলে আন্দোলনের হুমকি!
00:00
Video thumbnail
বুধবার আসলে কী ঘটেছিল রা'ফায়? যা জানা যাচ্ছে তার মৃ'ত্যু সম্পর্কে
02:03
Video thumbnail
বিমানবন্দর থেকে ফিরিয়ে একদিন পর শমসের মবিন চৌধুরী গ্রে'ফ'তার
02:05
Video thumbnail
এবার সাবেক সেনাপ্রধানের নতুন নিষে'ধা'জ্ঞা
02:25
Video thumbnail
জাতীয় দিবসগুলো বাতিল করা প্রয়োজন! কেন, তা ব্যাখ্যা করলেন জামায়াত মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা
08:16
Video thumbnail
জাতীয় দিবসগুলো বাতিল করার পক্ষ বিপক্ষ নিয়ে এবার যা বললেন এডঃ সাইয়্যেদ মামুন মাহবুব
11:59
Video thumbnail
৭ই মার্চ মানুষ শো'ষ'ণে'র বিরুদ্ধে কথা বলতে গিয়েছে, মুজিবের ভাষণ শুনতে নয়ঃ ফরহাদ কবির
08:33
Video thumbnail
শসার কেজি ১৮ হাজার, টমেটো ২১ ও ডিমের ডজন ৯ হাজার টাকা: গা’জায় চড়া মূল্যে বেঁ’চে ম’রা’র অবস্থা
02:35
Video thumbnail
আওয়ামী বিচারপতিদের নিয়ে এবার যে বি'স্ফো'রক মন্তব্য করলেন জামায়াত মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা
08:34
Video thumbnail
আল্লাহ'র দোহাই লাগে আপনারা কালই প'দত্যা'গ করুণ, আদালত প্রাঙ্গন ঘে'রাও নিয়ে এডঃ মামুন মাহবুব
09:18

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe