34 C
Dhaka
Friday, September 20, 2024

বামপন্থীরা বিএনপি-জামায়াতের মতো বক্তব্য রাখছেন: আমু 

ডেস্ক রিপোর্ট:

বর্তমান সময়ে বামপন্থী দলগুলো বিএনপি-জামায়াতের ভাষায় কথা বলছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি বলেন, বামপন্থী নেতারা যে বক্তব্য দিচ্ছেন, তা তাদের মূল রাজনীতির বিরুদ্ধে যাচ্ছে। বামপন্থীরা বিএনপি-জামায়াতের মতো বক্তব্য রাখছেন। 

শনিবার (২৭ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিমকোর্ট মিলনায়তনে পিরোজপুর জেলা সমিতির আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

আমির হোসেন আমু বলেন, আমাদের দেশে যারা বামপন্থী তাদের কথা, তাদের রাজনীতি আর বিএনপি-জামায়াতের রাজনীতি ও কথা এক হওয়ার কথা নয়। কিন্তু দেখা যাচ্ছে, বামপন্থী হিসেবে পরিচিতরা যে কথাগুলো বলছেন তাদের কথার অর্থ, তাদের কথার ইঙ্গিত, তাদের নিজেদেরই বিপক্ষে যাচ্ছে। অর্থাৎ তাদের যে মূল রাজনীতি, তার বিরুদ্ধে যায়। সেটা আমাদের বিরুদ্ধে না, আওয়ামী লীগের বিরুদ্ধে না। এই জিনিসটা তারা বোঝেন কী বোঝেন না, এটা আমাদের বোধগম্য নয়।

তিনি বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ ভালো আছে। লন্ডনের মতো জায়গায় প্রতিটি জিনিসের দাম চার গুণ বেড়েছে। পৃথিবীর সব জায়গায় একই অবস্থা। আমরা তো আমদানি নির্ভর দেশ। তারপরও আমরা যেসব দেশ থেকে আমদানি করি বা রপ্তানি করি, সেসব দেশের অবস্থা কী, সেটা দেখতে হবে। সব কিছু বিচার-বিশ্লেষণ করলে দেখা যাবে, আল্লাহর রহমত আমাদের ওপর আছে। আমরা আশাবাদী, এই বছরের মধ্যে আমাদের সার্বিক অবস্থার পরিবর্তন হয়ে আমরা আগের মতো এগিয়ে যেতে সক্ষম হব।

পিরোজপুর জেলা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম শামসুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এবং পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী ও সাবেক  সংসদ সদস্য অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...