35 C
Dhaka
Sunday, September 22, 2024

বিএনপির গলার জোর বেড়েছে,আন্দোলনের গতি কমেছে: কাদের

ডেস্ক রিপোর্ট:

বিএনপির আন্দোলনের গতি কমে গেছে, গলার জোর বেড়ে গেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা বলেছিল ১০ তারিখ দেশ দখল করবে, পরের দিন খালেদা জিয়া দেশ চালাবে, তারেক রহমানের ডাকে তাদের নেতা কর্মীরা হান্ডি, পাতিল, লোটা-কম্বল নিয়ে সাতদিন ধরে এক এক সমাবেশের নামে পিকনিক করেছে।

তারা লাল কার্ড থেকে নীরব পদযাত্রার আয়োজন করেছে। আর আজকে শুনলাম নিরীহ মানববন্ধন করবে।

তিনি বলেন, বিএনপি লুটপাটের কথা তুলে আমাদেরকে বর্গী বলে। আপনারা কি হাওয়া ভবনের কথা ভুলে গেছেন? আপনারা কি ভুলে গেছেন আমেরিকা-সিঙ্গাপুরে বিএনপির পাচার করা হাজার হাজার কোটি টাকার কথা? মনে রাখবেন, বর্গীর চেয়েও ভয়ংকর বিএনপি নামক লুটেরা দল। বিএনপি ক্ষমতায় গেলে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা গিলে খাবে।

শনিবার চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপির শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় চট্টগ্রামে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারীদের মধ্যে বিভিন্ন সংঘর্ষের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, তাদের তরুণ তুর্কীদের নিয়ে দুশ্চিন্তায় আছি। পত্র-পত্রিকায় দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি হামলার খবর দেখে আমরা লজ্জা পাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপকর্মের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। যারা অপরাধী তাদের শাস্তি দিচ্ছেন। আবরার হত্যায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের শাস্তি হয়েছে। শেখ হাসিনা কাউকে ছাড় দেন না। প্রধানমন্ত্রী বলেছেন-আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোনো রাজনৈতিক শক্তি আমাদের হারাতে পারবে না। তাই নিজেরা নিজেদের শত্রু হবেন না।

প্রয়াত মোছলেম উদ্দিন আহমদের কথা স্মরণ করে আাওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মোছলেম উদ্দিন দলের একজন নিবেদিত প্রাণ ছিলেন। মৃত্যুর তিনদিন আগে ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন আমি দেখতে গিয়েছিলাম। তখন তিনি আমাকে বলেছিলেন-আমি চট্টগ্রামে যাবো। আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান করবো। আমাকে সময় দিতে হবে। এক কথায় তিনি আওয়ামী লীগের প্রতি একান্ত অনুগত ছিলেন।

শোকসভায় বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আগামী নির্বাচনে না আসলে অস্তিত্ব সঙ্কটে পড়বে বিএনপি। তবে বিএনপি নির্বাচনে না আসলেও ব্রাহ্মণবাড়িয়ার উকিল আব্দুস সাত্তারের মত বিএনপির অনেক আব্দুস সাত্তার তৈরি হয়ে আছে নির্বাচনে আসার জন্য। বিষয়টিও মাথায় রাখার জন্য বিএনপি নেতাদের অনুরোধ জানাই।

তিনি বলেন, কাগজে দেখলাম বিএনপির স্থায়ী কমিটির অস্থায়ী সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আগামী নির্বাচনে নাকি বিএনপি না আসলে আওয়ামী লীগ অস্তিত্ব সঙ্কটে পড়বে। ২০১৪ সালে বিএনপি নির্বাচনে আসেনি, আওয়ামী লীগ অস্তিত্ব সঙ্কটে পড়েনি, বিএনপিই অস্তিত্ব সঙ্কটে পড়েছে। ২০১৮ সালে বিএনপি নির্বাচনি ট্রেনের পাদানিতে চড়ে নির্বাচনে গিয়েছিল এবং মাত্র ছয়টি সিট পেয়েছিল। আওয়ামী লীগের কোনো অসুবিধা হয়নি, বরং বিএনপিই অস্তিত্ব সংকটে পড়েছে।

মোছলেম উদ্দিন আহমদের আত্মার মাগফেরাত কামনা করে ড. হাছান মাহমুদ বলেন, তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। যুদ্ধকালীন সময়ে আমাদের প্রয়াত আরেক নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সাথে তিনি পাকিস্তানি সেনাবাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিলেন। তারপর তারা দু’জনেই পাগলের অভিনয় করে পাকিস্তানি সেনাবাহিনীর হাত থেকে মুক্তি পেয়েছিলেন। মুক্তি পাওয়ার পর আবার মুক্তিযুদ্ধে গিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...