36 C
Dhaka
Friday, September 20, 2024

বিএনপির সঙ্গে আন্দোলনের ঘোষণা জামায়াত-এলডিপি’র

ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগ সরকারের পতনের আগামী আন্দোলনে বিএনপির সঙ্গে মাঠে থাকার ঘোষণা দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, নাগরিক ঐক্য ও জামায়াতে ইসলামী বাংলাদেশ। আন্দোলনের জন্য বিএনপি যে রূপরেখা ঘোষণা করবে তাতে আগেই একমত ঘোষণা করেছে এই তিন দল।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এলডিপি আয়োজিত ‘দেশের সার্বিক পরিস্থিতি’ শীর্ষক এক আলোচনা সভায় এই তিন দলের নেতারা এসব কথা বলেন।

এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেন, বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলনের একটা চেষ্টা চলছে। আলোচনা শেষ পর্যায়ে রয়েছে। কীভাবে আন্দোলন হবে, তার রূপরেখা যে কোনো দিন জাতির সামনে বিএনপি দেবে। সেই রূপরেখার সঙ্গে তারা একমত।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রী ভারত গিয়েছিলেন ক্ষমতা টিকিয়ে রাখতে। এবার ভারত শেখ হাসিনাকে ক্ষমতায় থাকার নিশ্চয়তা দেয়নি। এবারের সফরের পর আওয়ামী লীগ বুঝেছে তাদের সঙ্গে পৃথিবীর কেউ নেই। তিনি কিছুই আনতে পারেননি ভারত থেকে।

সম্প্রতি জোট থেকে বের হয়ে আসার ঘোষণা দিলেও আন্দোলনের মাঠে বিএনপির সাথে থাকার ঘোষণা দিলো জামায়াতে ইসলামী। দলটির সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেন, অতীতে কোন দলের কী ভূমিকা ছিল, এটা পর্যালোচনা করি না। বর্তমান দুঃশাসনের কবল থেকে দেশকে মুক্ত করার জন্য সবাই ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমে পড়ব, এটাই অঙ্গীকার। দলগুলোর মধ্যে পারস্পরিক ঐক্য আরও সুদৃঢ় করতে হবে। সম্মিলিত সংগ্রামের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাব।

এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন জাগপার সহসভাপতি রাশেদ প্রধানসহ এলডিপি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...