31 C
Dhaka
Saturday, September 21, 2024

বিএনপি আন্দোলন করে কিন্তু তাদের নেতৃত্বে রয়েছে শূন্যতা:পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপি আন্দোলন করে কিন্তু তাদের নেতৃত্বে রয়েছে শূন্যতা। তাদের সরকার প্রধান কে হবেন? পররাষ্ট্র মন্ত্রী কে হবেন? তারা সেটাই জানেন না। মির্জা ফখরুল ইসলাম বলেছেন- র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা না দিয়ে বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা দিতে হবে। কোনো দেশপ্রেমিক কি এমন কথা বলতে পারে।

বৃহস্পতিবার(২০ অক্টোবর) রাজশাহীর চারঘাট উপজেলার কালুহাটি উচ্চ বিদ্যালয়ের নতুন চারতলা একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমনটা জানান।

প্রতিমন্ত্রী বলেন, নিজের নাক কেটে অন্যের যাত্রা বন্ধ করাই বিএনপি-জামায়াতের রাজনীতি। অস্ট্রেলিয়া বাংলাদেশের চেয়ে ২০ গুণ বড় রাষ্ট্র। সেই দেশে মাত্র ৫ শতাংশ মাটিতে ফসল উৎপাদিত হয়। মাত্র ৫ শতাংশ মাটিতে ফসল উৎপাদিত হলে খাদ্য ঘাটতি তো হবে। ফলে আমদানি নির্ভর হতে হবে। সেদিক থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

জাতিসংঘের ১৯৬টি দেশের মধ্যে বাংলাদেশ বিশ্বের অন্য রাষ্ট্রের চেয়ে আজ অনেকটা সফল উল্লেখ করে শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত তখন দেশের উন্নয়ন দেখতে পায় না।

শাহরিয়ার আলম আরও বলেন, বিদ্যুতের আলোয় বাংলাদেশ যখন আলোকিত, তখন বিরোধীরা বিরোধিতা করতে মরিয়া হয়ে উঠেছে। আজ চারঘাট-বাঘা তথা গোটা বাংলাদেশের প্রতিটি বাড়িতে বাড়িতে বিদ্যুতের আলোয় আলোকিত।

এর আগে বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০টায় রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী চকসিংগা গ্রামে নিজস্ব বাড়িতে দরিদ্র ও মেধাবীদের মাঝে ল্যাপটপ, সেলাইমেশিন এবং চেক বিতরণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

‘যারা ভালো কাজ করে, জনগণ তাদের মনে রাখে, তাদের সঠিক মূল্যায়ন করে। যারা ভালো কাজে করবে না, মানুষ তাদের মূল্যায়ন করবে না। তাই সমাজে ভালো কাজ করলে সবাই মূল্যায়ন এবং সম্মান করে’, যোগ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১০ জনকে ৫০ হাজার টাকা করে চেক এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির নিজস্ব তহবিল থেকে ২০ জনকে সেলাইমেশিন এবং ৭ জন মেধাবী ছাত্রকে ল্যাপটপ প্রদান করা হয়।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...