29 C
Dhaka
Saturday, September 21, 2024

বিএনপি কোনো রাজনৈতিক দল ছিল না,বঙ্গবন্ধুকে হত্যার পর জন্ম:কৃষিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

বিএনপি আগে কোনো রাজনৈতিক দল ছিল না। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতাবিরোধী রাজাকারদের নিয়ে বিএনপির জন্ম হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, এর আগে তারা দেশে অনেক সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে। এর ধারাবাহিকতায় গতকাল রোববার রাতে তারা সিলেটে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়েছে।

সোমবার(৭ নভেম্বর) সকালে টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের সম্মেলনস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের মতবিনিময়ের সময় কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

সিলেটে সন্ত্রাসী হামলা নিয়ে মন্ত্রী বলেন, যাঁরাই এই কাজে জড়িত, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাঁদের চিহ্নিত করে আইনের আওতায় আনবে।

গতকাল রাত সোয়া আটটার দিকে সিলেট নগরের আম্বরখানা বড়বাজার এলাকায় ছুরিকাঘাতে বিএনপির নেতা আ ফ ম কামাল (৪৪) খুন হয়েছেন। তিনি জেলা বিএনপির সর্বশেষ কমিটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া কামাল সিলেট সদর উপজেলা ছাত্রদলের সভাপতি ছিলেন।

হত্যাকাণ্ডের ঘটনার প্রতিবাদে গতকাল রাতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় মিছিল থেকে আওয়ামী লীগের ব্যানার-ফেস্টুন ভাঙচুরের অভিযোগ তুলে ধাওয়া এবং পাল্টা মহড়া দিয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

দীর্ঘ সাত বছর পর আজ বিকেলে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...